১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

শিল্পী সমিতির উদ্যোগে এফডিসিতে জীবাণুনাশক টানেল স্থাপন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এ আল মামুন, বিনোদন প্রতিবেদক: বিশ্বব্যাপী করোনার প্রকোপ। অচেনা ভাইরাসের কারনে প্রতিনিয়ত বেড়েই চলছে মৃত্যর সংখ্যা। করোনা সুরক্ষায় বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিনোদন কেন্দ্র। নিজেকে বাঁচাতে ঘরবন্দি মানুষ। তবে জীবিকার তাগিদে বা জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হচ্ছেন অনেকেই।

বিএফডিসিতে সব ধরনের শুটিং, ডাবিং, এডিটিং বন্ধ। বিপাকে পড়া এসব শিল্পী ও কলাকুশলীদের পাশে দাঁড়াচ্ছেন শিল্পী সমিতি’সহ আরো অনেকেই। শিল্পী সমিতি এরমধ্যে ছয় দফায় খাদ্য সামগ্রী বিতরণ করেন। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করতে এফডিসিতে যাচ্ছেন হাজারও শিল্পী-কলাকুশলী। তাঁদের সুরক্ষা নিশ্চিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে এফডিসির প্রবেশমুখে জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে।

এ প্রসঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘এফডিসিতে এখন আছেন মসজিদের দুজন হুজুর আর কয়েকজন সিকিউরিটি গার্ড। এ ছাড়া যাঁরা আসেন, তাঁরা শিল্পী ও কলাকুশলী। কেউ নিম্ন আয়ের মানুষের জন্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দিতে আসেন, আবার আর্থিক কষ্টে থাকা শিল্পী ও কলাকুশলীরা আসেন সেসব সামগ্রী নিতে। সবার নিরাপত্তার কথা চিন্তা করেই আমরা শিল্পী সমিতির পক্ষ থেকে এই টানেল স্থাপন করেছি। যেন সবাই জীবাণুমুক্ত হয়ে এফডিসিতে প্রবেশ ও বের হতে পারেন।’

জায়েদ খান আরো বলেন, ‘এফডিসিতে যাঁরা ত্রাণসামগ্রী নিয়ে আসেন, তাঁরা যথেষ্ট সুরক্ষিত। তবে আমাদের মাঝে যাঁরা নিম্ন আয়ের মানুষ আছেন, তাঁরা আসেন এসব সংগ্রহ করতে। মূলত পরিবারের কথা চিন্তা করে পেটের তাগিদে জীবনের মায়া ত্যাগ করে তাঁরা ঘর থেকে বের হন। আমরা চাই আমাদের এই শিল্পী ও কলাকুশলীরা যেন জীবাণুমুক্ত হয়ে বাড়ি ফিরতে পারেন। কারণ তিনি আক্রান্ত হলে আক্রান্ত হবে তাঁর পরিবার। যারা ত্রাণের জন্য আসেন তারা তো আমাদের পরিবারেরই সদস্য। পরিবারের কথা চিন্তা করেই শিল্পী সসমিতির পক্ষ থেকে এ জীবাণুনাশক টানেল উদ্বোধন করা হয়।’

আজ দুপুর ২টায় জীবাণুনাশক টানেল উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, জয় চৌধুরী, মারুফ আকিব, জেসমিনসহ আরো অনেকে।

সর্বশেষ