১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শেবাচিমে কলেজছাত্রীকে লাঞ্ছিত করার ঘটনায় পানিসম্পদ প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা কলেজ ছাত্রীকে লাঞ্ছিত করার ঘটনায় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি কঠোর হুশিয়ারী দিয়ে দ্রুত সুষ্ঠু তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৮ জুন চিকিৎসা সেবা নিতে আসা বরিশাল বিএম কলেজের বোটানি বিভাগের এক ছাত্রীকে শারিরীকভাবে লাঞ্ছিত করার ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হলে বিষয়টি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, বরিশাল সদর -৫ আসনের সংসদ সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীমের নজরে আসে। এরপর তার নির্দেশে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ডা. সাইফুল ইসলামের সাথে সাক্ষাৎ করে এ বিষয়ে সার্বিক খোঁজ খবর নিয়ে আলোচনা করেন প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব ডাঃ মো: মাসুদুর রহমান। সেসয়ম বিএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমিনুল ইসলামও উপস্থিত ছিলেন।

এরপর ভুক্তভোগী রোগীর সাথে কথা বলে বিস্তারিত জেনে প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়। ভুক্তভোগী কলেজ ছাত্রী তার সাথে ঘটে যাওয়ার ঘটনার সুষ্ঠ বিচার চান এবং এ ধরনের ঘটনা যেন আর পুনরাবৃত্তি না হয় সে ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্টদের নিকট জোর দাবি জানান।

হাসপাতালের পরিচালকের কক্ষে ভুক্তভোগীর উপস্থিতিতে হাসপাতালের পরিচালককে মেয়েটির অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে হাসপাতালের কোন কর্মচারী জড়িত থাকলে অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন। তিনি ব্যাপারটি নিয়ে কেউ যাতে পরিস্থিতি ধোঁয়াশা করে ঘোলা পানিতে মাছ শিকার না করতে পারেন সে ব্যাপারেও হাসপাতালের পরিচালক ও বিএম কলেজের অধ্যক্ষকে পরামর্শ দেন।

হাসপাতালের পরিচালক ডা.সাইফুল ইসলাম ও বিএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমিনুল ইসলামসহ উপস্থিত সকলে পানি সম্পদ প্রতিমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বিষয়টি অতি গুরুত্বের সাথে পর্যালোচনা করে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান।

এ সময় শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক, ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পানি সম্পদ প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত কর্মকর্তা মহিউদ্দিন রানা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রান বিষয়ক উপকমিটির সদস্য নিক্সন সজিব, বিএম কলেজ ছাত্রলীগ, মেডিকেল কলেজ ছাত্রলীগসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ