২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

সংবাদে নাম প্রচার না করায় বরিশালে সাংবাদিকের উপর হামলা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আরিফিন রিয়াদ, (বরিশাল) ॥ সংবাদে নাম প্রচার না করায় বরিশালের গৌরনদী উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক, স্থানীয় দৈনিক আমাদের বরিশাল পত্রিকার গৌরনদী প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল বরিশাল মেট্রোর নির্বাহী সম্পাদক মোল্লা ফারুক হাসানকে বেদম মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মীর বিরুদ্ধে।

বিজয় দিবসের অনুষ্ঠানের সংবাদে ওয়ার্ড ছাত্রলীগের এক নেতার নাম না প্রচার করার জের ধরে গতকাল শনিবার বিকেলে টরকী বন্দর স্কুলে রোডের তার দোকানে থেকে তাকে তুলে নিয়ে প্রকাশ্যে তাকে বেদম মারপিট করেছে ওই ছাত্রলীগ নেতা ও তার সন্ত্রসী বাহিনীরা। হামলায় তার ডান পা ভেঙ্গে গেছে। গুরুতর আহত সাংবাদিক মোল্লা ফারুক হাসানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সাংবাদিক মোল্লা ফারুকের টরকী বাজারের স্কুলে রোডে স্মার্ট কম্পিউটার সেন্টার নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

এ ঘটনায় মোল্লা ফারুক নিজে বাদী হয়ে গৌরনদী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ।

চিকিৎসাধীন সাংবাদিক মোল্লা ফারুক হাসান জানান, শুক্রবার সকালে সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে এবং উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বিজয় দিবসের অনুষ্ঠান বরিশাল মেট্রোর অনলাইনে প্রচার করেন তিনি। প্রচারের সময় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং পৌর মেয়রসহ সিনিয়র নেতৃবৃন্দের নাম উল্লেখ করেন। ওই সংবাদে নিজের নাম প্রচার না করার অজুহাতে গৌরনদী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রাশেদ হাওলাদার ও তার সহযোগী শামীম দেওয়ানসহ ৬ থেকে ৮ জন সন্ত্রাসী গতকাল শনিবার বিকেল সোয়া ৪টার দিকে মোল্লা ফারুককে দোকান থেকে তুলে টেনে হিঁচড়ে স্কুল রোডে নিয়ে বেদম মারপিট করে। তার আত্মচিৎকারে স্থানীয় ব্যবসায়ীরা এগিয়ে এলে আহত ফারুক প্রানে রক্ষা পায়। হামলায় তার ডান পা ভেঙ্গে যায়। খবর পেয়ে সহকর্মীরা ফারুককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এই হামলার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবী করেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি বদিউজ্জামান খান সবুজ ও সাধারন সম্পাদক মোহাম্মদ আলী বাবু। এর বিচার না হলে আগামীতে অন্য সাংবাদিকরাও আক্রান্ত হতে পারেন বলে তাদের আশংকা।

পৌর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রাশেদ হাওলাদার হামলার অভিযোগ অস্বীকার করেন।

এ ব্যাপারে গৌরনদী উপজেলা ছাত্রলীগ সভাপতি জোবায়ের ইসলাম সান্টু ভূঁইয়া জানান, রাশেদ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি। সাংবাদিক ফারুকের ওপর হামলার খবর পেয়ে আমরা হাসপাতালে সাংবাদিক ফারুককে দেখতে গিয়েছিলাম। তদন্ত সাপেক্ষে রাশেদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগের তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ