২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভোলায় বজ্রপাতে শ্রমিকের মৃত্যু, আহত-২ বরিশালে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার চরকাউয়ায় যুবলীগ নেতা খান মামুনের গণসংযোগ বাংলাদেশে বর্তমানে ভারতের তাবেদার সরকার শাসন করছে : বরিশালে ভিপি নুর বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ, ইমামের কক্ষে আগুন উজিরপুরে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার কাউখালীতে পাটি খাতে রূপালী ব্যাংকের ক্লাস্টার ভিত্তিক ঋণ বিতরণ বিআরডিবি'র কার্যক্রম পরিদর্শনে সচিববৃন্দ মনপুরায়, কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ ও উঠান বৈঠক বরিশালে ‘সাড়ে তিনশ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত শহর রক্ষা বাধ দখলের মহোৎসব উজিরপুরে মাদকসহ জেলা ডিবি'র খাচায় ১ মাদক কারবারী আটক

সংস্কৃতি ও সাংবাদিকতায় তরুণ বিপ্লবীদের একজন রাব্বী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

 ডেস্ক নিউজঃ

সংস্কৃতি ও সাংবাদিকতার ভুবনে তরুণ বিপ্লবীদের একজন। ছবি আঁকা, গল্প, কবিতা, অভিনয়, আবৃত্তি, উপাস্থাপন, গ্রাফিক্স ডিজাইন সহ সব কিছুতেই রয়েছে তার প্রতিভার ছাঁয়া।

এই প্রতিভান সাংবাদিক ১৯৯৫ সালে ২৫ শে অক্টবর বরিশাল জেলার বাকেরগঞ্জে উপজেলার ১৪ নং নিয়ামতি ইউনিয়নে পশ্চিম কৃষ্ণনগর গ্রামে ঐতিহ্যবাহী মোল্লা বাড়িতে তিনি জন্মগ্রহন করেন। পিতা মোঃ জাকির হোসেন মোল্লা এবং মাতা মোসাঃ রুবিনা বেগমের সংসারে চার ভাইয়ের মধ্যে তিনি সবার বড় । গ্রামের মক্তব তথা পাঠশালায়শিক্ষা জীবনেরহাতেখড়ি তারই ধারাবাহিকতায় স্কুল, জীবন শেষে ন্যাশনাল ইউনিভার্সিটি গাজীপুর থেরক স্নাতক ডিগ্রি শেষ করে কম্পিউটার বিষয়ে ডিপ্লোমা করেন । এছারাও তিনি রিপোর্টিং এর উপরে প্রশিক্ষন গ্রহন করেছেন ।।

তার ছোটবেলা থেকে সাংবাদিক পেশা ছিলো সখের এবং ভালো লাগার তাই লেখা পড়ার সাথে সাথে তিনি সাংবাদিক পেশা বেছে নিয়েছেন ছাত্র জীবন থেকেই বিভিন্ন ধরনের লেখা লিখি করে সকলের প্রিয় ভাজন হয়েছিলেন তিনি। ঘুরে বেড়িয়েছেন বাংলার এ প্রান্ত থেকে ঐ প্রান্ত পর্যন্ত। খুব কাছ থেকে পরখ করেছেন সাধারণ মানুষের যাপিত জীবন। প্রতিনিয়ত মুখোমুখী হয়েছেন কঠিন বাস্তবতার

তার সাংবাদিক পেশা ২০১২ সালে জাতীয় সাপ্তাহিক ক্রইম ডায়রি পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা জীবন শুরু করেন, এরপর সতমল , দৈনিক অপরাধ দমন, ভয়েস আফ ইনসাফ .কমসহ বেশ কয়েকটি অফলাইন এবং অনলাইন গণমাধ্যমে বিভিন্ন গুরুত্বপূর্ন পদে থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন ।এছাড়াও তিনি টেলিভিশন মিডিয়াতে গল্প, কবিতা ও সৃজনশীল লেখালেখির সাথে যুক্ত আছেন ।

বর্তমানে প্রথম শ্রেনীর নিরপেক্ষ জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ নিউজ সিন্ডিকেট(বিএনএস) এ সাব-এডিটর ও জাতীয় সাংবাদিক সংস্থা (জেএসএস) বাকেরগঞ্জ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন । তার সাংবাদিকতা জীবনের গুরু জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট প্রবিন সাংবাদিক ও কলামিস্ট মুহম্মাদ আলতাফ হোসেন ।

সমাজ সচেতনতায় দীর্ঘ ৯ বছর ধরে চলছে তার প্রচার প্রচারনা। ইউটিউব ও ফেইজবুকে তুমল জনপ্রিয় মোঃ রাব্বী মোল্লা ।

নিজের জীবন থেকে শেখা আত্ম শক্তিতে প্রচলিত প্রথা, নিয়ম নীতি, সমাজ ব্যাবস্থা, সংস্কার, কুসংস্কার ত্যাগ করে এগিয়ে চলছেন মানুষের কল্যানে।

জীবন সংগ্রামে এই নিরব পথচারী তার সৃষ্টির মাঝে বেঁচে থাকুক হাজার বছর আমরা তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

সর্বশেষ