১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাঙ্গাবালীতে শিক্ষা সনদে বানান ভুল হওয়ায় বিপাকে শিক্ষার্থী ৪২ জনে ৪০ জন এ প্লাস : ভোলা তা’মিরুল উম্মাহ মাদরাসা বরিশালে থেমে থাকা মাইক্রোবাসে আ*গুন, নামাজে থাকায় রক্ষা পেল বরযাত্রী গৌরনদীতে চেয়ারম্যান প্রার্থী হারিছের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নলছিটি উপজেলার ১১টি ইউনিয়নে মনিরুজ্জামান মনিরের গণজোয়ার।। নলছিটিতে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে রাতভর নি*র্যা*তন, স্বামী কারাগারে এবার বাজেটে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ সর্বাধিক অগ্রাধিকার পাচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন শুরু আজ থেকে, যেভাবে করবেন ১৫০ কিলোমিটার পথ হেঁটে কুয়াকাটা যাচ্ছে রোভার স্কাউটের ৪ সদস্য বরিশাল নগরীতে বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে ধ*র্ষণ

সাংবাদিক আলতাফ হোসেনঃ বার্ধক্যজয়ী তরুণ কলমযোদ্ধা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণীঃ
দেশের সাংবাদিকতা জগতের প্রবীণ ব্যক্তিত্ব মুহম্মদ আলতাফ হোসেন। ১৯৭০ সালে সাংবাদিকতাকে পেশা হিসেবে গ্রহণ করে বিগত ৪৪ বছরে তিনি দৈনিক আজাদ, দৈনিক গণকন্ঠ, দৈনিক সংগ্রাম, দৈনিক জনতা, দৈনিক ইনকিলাব পত্রিকায় বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি রেডিও বাংলাদেশের বাংলা সংবাদ বিভাগে প্রায় ৩ বছর কাজ করেন। তাছাড়া বিভিন্ন অনুষ্ঠনে কথিকা ও সংবাদ পর্যালোচনা লিখেছেন দীর্ঘদিন। এক সময় তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচিত নির্বাহী সদস্য ছিলেন। বাংলা একাডেমী ও নজরুল একাডেমীর আজীবন সদস্য ছাড়াও বহু সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের সাথে তিনি জড়িত। তিনি দেশে সর্বস্তরের সাংবাদিকদের একক সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থার বর্তমান সভাপতি। ১৯৮২ সালের ১২ই ফেব্র“য়ারী তার উদ্যোগে গঠিত হয় এই সংগঠন। বর্তমানে তিনি বাংলাদেশ নিউজ সিন্ডিকেট-বিএনএস’র চেয়ারম্যান ও এফএনএস’ প্রধান সম্পাদক। ১৯৪৭ সালের ২৭শে সেপ্টেম্বর তিনি বরিশালে জন্মগ্রহণ করেন।

Muhammad Altaf Hussain
Muhammad Altaf Hussain is a senior journalist of the country. He enter the profession in 1970 and worked in vernacular dailies the Azad, the Sangram, The Ganokantha, The Janata and The Inquilab for about 44 years. He also worked in the news department of Radio Bangladesh for 3 years and has written news commentary for a long time. Now he is the chairman of Bangladesh News Syndicate (BNS). He is also engaged as the chief editor of the Fair News Service-FNS. He was an active member and some times office bearer of Bangladesh Federal Union of Journalists (BFUJ) and Dhaka Union of Journalist (DUJ). He is the founder and present president of the Jatiya Sangstha Sangstha. He was born on 27th September 1947 in Barisal.

সর্বশেষ