১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

সাংবাদিক নোমানীর মুক্তির দাবিতে ‘জাতীয় প্রেসক্লাব’র সামনে মানববন্ধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক : দৈনিক শাহনামার প্রধান বার্তা সম্পাদক, বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক, সম্পাদক-প্রকাশক পরিষদ’র তথ্য সম্পাদক ও বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশীদ নোমানীর মুক্তির দাবিতে  জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১ টায় ওই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক) এর সভাপতি ও দৈনিক আমাদের কন্ঠের বিশেষ প্রতিনিধি খায়রুল আলম রফিক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য আমিনুল ইসলাম, সাংবাদিক তরিকুল ইসলাম, সাংবাদিক ইমন খান, সাংবাদিক শাকিল আহমেদ, সাংবাদিক জীবন চক্রবর্তী প্রমুখ। এছাড়াও ওই মানববন্ধনে এসএ টিভির ময়মনসিংহ জেলা প্রতিনিধি রুবেল হোসেনকে লাঞ্ছিত করা ও মৌলভীবাজারে দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি মশাহিদ আহমদকে হত্যার পরিকল্পনাকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রতিবাদ জানানো হয়। মানবন্ধনের আয়োজন করে বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন।

১৩ সেপ্টেম্বর বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ স্বপরিবারে দলীয় লোকজন সহ নগরীর ত্রিশ গোডাউন এলাকায় বিনোদনের জন্য গিয়েছিলেন। সেখানে তিনি ‘হোবার বোর্ড’ চালান। ছাত্রলীগ নেতা আতিকুল্লাহ মুনিমের আইডি থেকে ‘হোবার বোর্ড’ চালানোর দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) প্রচার করা হয়। এসময়ে মেয়রের সাথে থাকা সিটি করপোরেশনের ২১নং ওয়ার্ডের কাউন্সিলর (নোমানী’র বিরুদ্ধে দায়েরকৃত মামলার বাদি) শেখ সাঈদ আহম্মেদ মান্না সহ নেতাকর্মীরা দাবী করেন তারা সাংবাদিক নোমানী’কে মেয়রের ছবি তুলতে দেখেছেন।
কাউন্সিলর মান্না’র অভিযোগ, নোমানী অসৎ উদ্দেশ্যে গোপনে মেয়র সাদেক আবদুল্লাহ’র ছবি তুলেছেন। এই অভিযোগে সাংবাদিক নোমানী’কে শারীরিক ভাবে লাঞ্চিত করে পুলিশের হাতে তুলে দেয়া হয় এবং ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬(২) ও ৩৩(২) ধারায় মামলা দায়ের করা হয়। পরে সাংবাদিক মামুনুর রশীদ নোমানী’কে আদালতের মাধ্যমে বরিশাল কারাগারে পাঠানো হয়।

সর্বশেষ