২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
উজিরপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৫ তীব্র তাপদাহ থেকে মুক্তি পেতে আমতলীতে সালাতুল ইসতিসকার নামাজ আদায় পিরোজপুরে বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে বরগুনায় ডায়রিয়ার প্রকোপ : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৮৩ জন পটুয়াখালীতে তীব্র দাবদাহ ও খরা থেকে মুক্তি পেতে ইসতিসকার নামাজ আদায় বিসিএস পরীক্ষায় অংশ নিতে বাস সহায়তা দেবে ববি কর্তৃপক্ষ বরিশালে ভোট কেন্দ্রে থাকছে না সিসি ক্যামেরা দাপদাহে স্বাস্থ্য সুরক্ষার্থে শেবাচিমে জনসচেতনতা মূলক প্রচারণা শুরু বরিশালে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় চরফ্যাশনে একাধিক স্হানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ অনুষ্ঠিত

সারাদেশে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে। রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ তিনজন ও নারী চারজন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৩৭ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছে ৪৬৬ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৬৪ হাজার ৪৮৫ জন। এর আগের দিন (১৩ অক্টোবর) একদিনে ১৭ জনের মৃত্যু হয় এবং শনাক্ত হয় ৫১৮ জন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮২৯টি ল্যাবরেটরিতে ২১ হাজার ৪১৫টি নমুনা সংগ্রহ ও ২১ হাজার ৫৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো এক কোটি ৪২ হাজার ২৬৫টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ১৬ শতাংশ এবং দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে আজ পর্যন্ত নমুনা পরীক্ষার মোট হার ১৫ দশমিক ৫৮ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া সাতজনের মধ্যে সরকারি হাসপাতালে পাঁচজন ও বেসরকারি হাসপাতালে দুইজন মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণ করে দেখা যায়, তাদের মধ্যে চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব চারজন ও সত্তর বছরে বেশি বয়সী দুইজন মারা যান।

বিভাওয়ারি হিসাবে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রামে দুইজন এবং রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় এ ভাইরাস থেকে সেরে উঠেছেন ৬৯৫ জন। এ নিয়ে দেশে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ২৬ হাজার ৩৬৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৬ শতাংশ।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ