১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সেলিম শিকদার সিরাজগঞ্জঃ-
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা পঞ্চক্রোশী ইউনিয়নে প্রায় ২ হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা এবং ৩ শতাধিক রোগীর বিনামূল্যে চোখের ছানি অপারেশন ও চোখে লেন্স প্রতিস্থাপনের সিদ্ধান্ত নেন চিকিৎকরা।

গত (২ নভেম্বর ২০২৩) শনিবার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত উল্লাপাড়া উপজেলার
পঞ্চক্রোশী ইউনিয়নে আলী আহাম্মদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা
প্রদান করা হয়েছে। অধ্যাপক এম,এ মতিন মেমোরিয়াল বিএনএসবি বেজ চক্ষু হাসপাতাল সিরাজগঞ্জ বাস্তবায়নে ও এ.এম ফষ্টার কেয়ার ( ইউএসএ) এর আর্থিক সহযোগিতায় স্থানীয় সকল শ্রেণীপেশার চক্ষু রোগীদের বিনামূল্যে
চক্ষু চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থেকে চক্ষু চিকিৎসা ক্যাম্পের শুভ উদ্বোধন করেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি এম. এম কামরুল হাসান (পিআরএস)৷

বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির আয়োজন করায় স্বাগত জানিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি এম এম কামরুল হাসান সংক্ষিপ্ত আলোচনায়
বলেন, মানুষের অন্যতম গুরুত্বপূর্ন অঙ্গ চোখ। কাজেই চোখের কোন সমস্যা দেখা দিলে অবহেলা না করে দ্রুত চোখের চিকিৎসা নেয়া প্রয়োজন।
তিনি বলেন,সমাজে বসবাসকারী অসহায় দরিদ্র নিম্নআয়ের জনগোষ্ঠিদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া একটি মহৎ কাজ।

বিগত বছরের ন্যয় এবছরও চক্ষু রুগীদের বিনামূল্যে চক্ষু সেবাদান কার্যক্রম চলছে।
সিরাজগঞ্জের ৯ টি উপজেলায় এ পর্যন্ত ৫ টি চক্ষু শিবির ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে এলাকাবাসী উপকৃত হয়েছে। মহান বিজয়ের এই মাসে বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করায় আরও অনেক চক্ষু রোগী উপকৃত হবে।
সেবামূলক কর্মকাণ্ডের প্রশংসা করে আগামীতেও সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলায় নতুন ব্যাপক ভাবে চক্ষু শিবির করে সকলকেই সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এসময়ে উপস্থিত ছিলেন পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফিরোজ উদ্দিন, এ, এম ফষ্টার কেয়ার, ঢাকা ম্যানেজার মোঃ আব্দুল লতিফ, বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা রোভার সম্পাদক মোঃ সামসুল হক ( এলটি) বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা স্কাউটের সহকারী কমিশনার মোঃ খালেকুজ্জামান খান ( এলটি) বাংলাদেশ স্কাউটস, কামারখন্দ উপজেলা সহকারী কমিশনার মোঃ জহরুল ইসলাম ( এ. এলটি), বাংলাদেশ স্কাউটস, উল্লাপাড়া উপজেলা স্কাউট লিডার মোঃ ইব্রাহিম খলিল, ( সি এ এল টি সম্পূর্ণকারী), সেবা মুক্ত স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম শামীম, সেবা মুক্ত স্কাউট গ্রুপের (আর এস এল) অধ্যাপক মো. আসলাম সেখ, অন্বেষণ মুক্ত স্কাউট দলের প্রতিষ্ঠাতা সম্পাদক মোঃ হোসেন আলী (ছোট্ট), প্রমূখ, এছাড়াও আরো উপস্থিত ছিলেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মাছুম বিল্লাহ মাহি, মোঃ আশিকুর রহমান আশিক, সহকারী ইউনিট লিডার মো হানিফ, ইউনিট লিডার মোঃ হাফিজুর রহমান, গার্ল ইন স্কাউট ইউনিট লিডার মনিরা সুলতানা, সহ রোভার এবং স্কাউট সদস্য ও গার্ল ইন রোভার ও রোভার সদস্যর উপস্থিত ছিলেন।

সর্বশেষ