২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরগুনায় কোস্টগার্ডের অভিযানে ২৫ কেজি হরিণের মাংস উদ্ধার তালতলীতে পুকুর খনন করতে গিয়ে ‘হিটস্ট্রোকে’ শ্রমিকের মৃত্যু পটুয়াখালীতে মাদক ব্যবসায়ীর হামলায় ৩ পুলিশ সদস্য আহত মির্জাগঞ্জে এক বোটায় ২৫ লাউ দেখতে দর্শনার্থীদের ভিড় মঠবাড়িয়ায় প্রবাসীর সম্পদ আত্মসাৎ ও মারধরের অভিযোগ ।। নেছারাবাদে ৬ বছরের শিশু ধর্ষণের মামলায় কলেজছাত্র গ্রেপ্তার বানারীপাড়ায় কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ, লম্পট গ্রেফতার গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিনটি সংগঠনের নেতৃত্বে মানব বন্ধন গবেষণার জন্য অনুদান পেলেন ১২৪ জন চিকিৎসক বরিশালে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৩

সিলেটের কৃতিসন্তান শামসুল হক নিউইয়র্ক পুলিশের লে. কমান্ডার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্ক পুলিশ বাহিনীতে লেফটেন্যান্ট কমান্ডার হয়েছেন বাংলাদেশি-আমেরিকান শামসুল হক। বলা হচ্ছে তিনিই এ পদে প্রথম দক্ষিণ এশিয়ান।

শামসুল হকের বাড়ি সিলেটে গোলাপগঞ্জের বাঘার গ্রামে। স্ত্রী রুবিনা হক ও দুই ছেলে নিয়ে তিনি নিউ ইয়র্কের কুইন্সে বসবাস করেন।

শুক্রবার কুইন্সে নিউ ইয়র্ক পুলিশ বিভাগের (এনওয়াইপিডি) একাডেমিতে লেফটেন্যান্ট কমান্ডার হিসেবে তিনি অভিষিক্ত হন। এর আগে তিনি এনওয়াইপিডি গোয়েন্দা স্কোয়াডের সদস্য ছিলেন।

শামসুল হক জানান, ২০০৪ সালের জানুয়ারিতে তিনি এনওয়াইপিডিতে যোগ দেন। ২০১০ সালে তাকে সার্জেন্ট পদে পদোন্নতি দেওয়া হয়। ২০১৪ সালে লেফটেন্যান্ট পদে পদোন্নতি পাবার পর তিনি এনওয়াইপিডির অভ্যন্তরীণ বিষয়ক তদন্ত গ্রুপের দায়িত্ব নেন।

শামসুল হক যুক্তরাষ্ট্রে এসেছেন ১৯৯১ সালে। এখানে এসে তিনি বাসবয়, ডেলিভারিম্যান ও ম্যানেজারসহ নানা চাকরি করেন। পাশাপাশি পড়াশোনা চালিয়ে যান, ১৯৯৭ সালে অর্জন করেন ডিপ্লোমা ডিগ্রি। পরে লাগোয়ার্ডিয়া কমিউনিটি কলেজ ও বারুখ কলেজ হয়ে কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে জনপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি পান।

এনওয়াইপিডিতে কর্মরত বাংলাদেশিদের নিয়ে শামসুল হক প্রতিষ্ঠা করেন ‘বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশন’ (বাপা)। তিনি সংগঠনটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ