২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
উজিরপুরে মাদকসহ জেলা ডিবি'র খাচায় ১ মাদক কারবারী আটক রাজাপুরে নিখোজ ভ্যান চালকের লাশ ভাসছিলো নদীতে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় মা ও ভাইকে মারধরের অভিযোগ।। আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন। পিরোজপুরে হিন্দু মেয়েকে বিয়ে দিয়ে শুভেচ্ছায় ভাসছেন মুসলিম দম্পতি ফেক আইডির প্রেমের টানে তালতলীতে এসে প্রতারিত আখাউড়ার যুবক দুমকিতে এজেন্ট ব্যাংকিংয়ের কোটি টাকা লোপাট, স্বামী-স্ত্রী গ্রেফতার বানারীপাড়ায় সিএনজি দূর্ঘটনায় চালক নিহত: ৫ যাত্রী আহত সদর উপজেলার প্রতিটি মানুষ আমার কাছে সমান : এসএম জাকির পাথরঘাটায় বন্য শূকরের আক্রমণে নারীসহ আহত ৫

সৌদি আরবে চালু হচ্ছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী / স্নাতক প্রোগ্রাম

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে সৌদি আরবে চালু হতে যাচ্ছে ডিগ্রী পর্যায়ের কোর্স। খুব শীঘ্রই এ কোর্স চালু করা হবে বলে জানিয়েছেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ূন আক্তার। গতকাল (২৯ জুন) সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সাথে এক অনলাইন সভায় তিনি একথা জানান। সভায় আগামী দিনে সৌদি আরবের প্রবাসীদের জন্য এসএসসি ও এইচএসসি প্রোগ্রামের পাশাপাশি ডিগ্রী/স্নাতক পর্যায়ের কোর্স চালু করার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া সৌদি আরব প্রবাসীদের চাহিদা অনুযায়ী বিভিন্ন শর্ট কোর্স চালু করার পরিকল্পনা গ্রহণ করা হয়।
এ সময় দূতাবাসের মিশন উপপ্রধান আবুল হাসান মৃধা, ইকোনমিক কাউন্সেলর মুর্তুজা জুলকার নাঈন নোমান, শ্রম কাউন্সেলর রেজা-ই-রাব্বি, কাউন্সেলর হুমায়ূন কবির ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কার্যক্রমের দূতাবাসের ফোকাল পয়েন্ট প্রথম সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পক্ষে ওপেন স্কুলের ডীন অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিন, স্কুল অফ সোশাল সাইন্স এর ডীন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম, ইন্টারন্যাশনাল একাডেমিক উইং এর যুগ্ম পরিচালক সঙ্গীতা মোরশেদসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) জানান, সৌদি আরবে বর্তমানে প্রায় ২৬ লাখ প্রবাসী বাংলাদেশি বিভিন্ন খাতে কর্মরত রয়েছে। দীর্ঘদিন ধরে বাংলাদেশের অর্থনীতির উন্নয়নে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স একটি গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে আসছে। সৌদি আরবের ভিশন-২০৩০ ও বাংলাদেশের ভিশন-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে দক্ষ-অদক্ষ প্রবাসীদের শিক্ষার মানোন্নয়ন একান্ত অপরিহার্য। সৌদি আরবে যুগোপযোগী ও অধিক দক্ষতাসম্পন্ন আধুনিক শ্রমবাজার গড়ার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস এর নিরলস প্রচেষ্টা অব্যাহত রয়েছে। সৌদি আরবে বসবাসরত অভিবাসী শ্রমিকরা উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আওতায় এসকল শিক্ষা কার্যক্রমের মাধ্যমে নিজের দক্ষতা ও যোগ্যতা বৃদ্ধির সুযোগ পাবেন একইসাথে নিজেকে শিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার পাশাপাশি বাংলাদেশে ফিরে গিয়েও দক্ষভাবে কাজ করতে পারবেন।
রাষ্ট্রদূত বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়কে সৌদি আরবে বিভিন্ন শিক্ষা কার্যক্রম পরিচালনা করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

সর্বশেষ