১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বরূপকাঠিতে চারটি ষ্টিলবডি চোরাই ট্রলারসহ গ্রেফতার ১

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি ::: পিরোজপুরের স্বরূপকাঠিতে চারটি চোরাই ট্রলারসহ সাইদুর রহমান(৪৫) নামে একজন ট্রলার চোরাকারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার দৈহারি ইউনিয়নের গনকপাড়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত সাইদুর রহমানের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। বুধবার সাইদুর রহমানকে পিরোজপুর আদালতে প্রেরণ করেছে।

ট্রলারগুলোর গায়ে মারজিয়া, সেতু, আল্লাহ ভরসা ও হানিফ ঘরামী নাম লেখা রয়েছে।

সাইদুল রহমান বলেন- ট্রলারগুলো সে ক্রয় করেছে। তিনি ট্রলার বেচাকেনার কাজ করেন। এ জন্য কোন কাগজপত্র আছে কিনা জানতে চাইলে বলে কোন কাগজপত্র নেই।

থানায় সাইদুলের স্ত্রী সেলিনা বেগম বলেন, তার স্বামী দীর্ঘ ১৫-১৬ বছর ধরে ট্রলার কেনাবেচার কাজ করেন।

আসামী সাইদুর রহমান উপজেলার সোহাগদল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আব্দুর রশিদ বেপারীর ছেলে।

পুলিশ সুত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে পাটিকেলবাড়ী সাব-ইন্সপেক্টর ওয়ালিদ হোসেন ফোর্স নিয়ে টহলরত ছিলেন। এ সময় গোপন সংবাদে জানতে পারেন দৈহারী ইউনিয়নের গনকপাড়া গ্রামের ষ্টিল ব্রীজের নিচে বসে চোরাই ট্রলার বিক্রি হচ্ছে। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে ট্রলারসহ সাইদুর রহমানকে আটক করেন। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তার একজন সহযোগী পালিয়ে যায়। পুলিশ তাকে থানায় নিয়ে গেলে জিজ্ঞাসাবাদে জানতে পারেন পলাতক অন্য সহযোগীর নাম আইয়ুব সরদার। আইয়ুব সরদার বানারীপাড়া থানাধীন আশ্রাফ সরদারের ছেলে। এ সময় জিজ্ঞাসাবাদে পুলিশ সাইদুর রহমানের কাছ থেকে আরো তিনটি ট্রলার জব্দ করে।

নেছারাবাদ থানার ওসি (তদন্ত) এইচএম শাহীন জানান, ‘গ্রেফতারকৃত সাদুর রহমানকে জিজ্ঞাসাবাদের পর তার জিম্মায় থাকা আরো তিনটি ষ্টিলবডি ট্রলার উদ্ধার করা হয়েছে। ধারনা করা হচ্ছে- তারা সংঘবদ্ধ ট্রলার চোরাকারবারি। তারা ধারাবাহিক ট্রলার চুরি করে বিক্রি করে বেড়াচ্ছে। আটককৃত ট্রলার চারটির আনুমানিক বাজার মূল্য তের লাখ টাকা। আসামীকে পিরোজপুর আদালতে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আদালতে রিমান্ড আবেদন করবে।’

সর্বশেষ