২রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
অ্যাজমা কি পুরোপুরি নিরাময় সম্ভব? কলাপাড়ায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ব্র্যাক প্রতিষ্ঠানের নগদ অর্থ সহায়তা প্রদান বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করলেন এমপি রেজাউল বরিশাল ল্যাবএইডে চিকিৎসা নিতে গিয়ে অল্পের জন্য প্রাণে রক্ষা.... ক্ষতিগ্রস্তদের মাঝে বরিশাল মহানগর জামায়াতের আর্থিক সহায়তা প্রদান পটুয়াখালীর বাউফলে দুঃস্থদের মাঝে চেক বিতরণ বাউফলে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত বরিশালে অনলাইনে বিজ্ঞাপন দিয়ে বিক্রিকালে ২১ কচ্ছপ উদ্ধার বরিশালে আ. লীগ নেতার বক্তব্যে বিপাকে যুবদল নেতা তসলিম পিরাজপুরে পুকুর থেকে বল আনতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মাদরাসাছাত্রের মৃ*ত্যু

স্বরূপকাঠিতে পাচারকালে দেড় কোটি টাকার সুপারীসহ ২ ফিসিংবোট আটক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি ::: পিরোজপুরের স্বরূপকাঠিতে প্রায় দেড় কোটি টাকা মূল্যের সুপারীসহ দু’টি ফিসিংবোট আটক করেছে পুলিশ। এসময় পাচারকারী অভিযোগে হারুন হাওলাদার(৬০),আলী হাওলাদার (২৮) ও নুরুন্নবী মাঝিকে (৩২) গ্রেফতার করা হয়েছে।

বুধবার গভীর রাতে উপজেলার বিনায়েকপুর এলাকার সন্ধ্যা নদী থেকে বোট দু’টি আটক করা হয়। পুলিশ জানিয়েছে কর ফাঁকি দিয়ে অবৈধ ভাবে ভারতে পাচারের উদ্দেশ্যে সুপারিগুলো নিয়ে যাচ্ছিল। এর মূলহোতা মঠবাড়িয়া উপজেলার তুষখালী গ্রামের বাসিন্দা শাহজাহান হাওলাদার(৬০)। বোট দু’টি ও সুপারিগুলো জব্দকরে থানায় আটক রাখা হয়েছে। এ ব্যাপারে নেছারাবাদ(স্বরূপকাঠি) থানার এসআই আসাদুজ্জামান বাদী হয়ে ৪ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

থানায় দায়ের করা মামলা সুত্রে জানা যায়, বুধবার দিবাগত রাতে বাদী এস আই আসাদুজ্জামানের নেতৃত্বে টহল পুলিশের একটি খবর পান এমবি জাহানারা ও এমবি মা নামে দু’টি ফিসিং বোটে সুপারী বোঝাই করে সুল্ক ও করফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য সন্ধ্যা নদী থেকে যাচ্ছে। সঙ্গে থাকা ট্রলার চালিয়ে বিনায়েকপুর এলাকার সন্ধ্যা নদী থেকে তাদের আটকরে ভেতরে সুপারী বোঝাই নিশ্চিত হয়ে বোট দু’টি থানায় নিয়ে যায়। প্রতিটি বোটে ৫৪০ বস্তা করে মোট ১০৮০ বস্তায় ৬৪ হাজার ৮০০ কেজি সুপারী যার আনুমানিক (বাজার দর অনুযায়ী) ১ কোটি ৪৯ লাখ ৪ হাজার টাকা। বোট দু’টিতে থাকা ১২ ব্যারেল ভর্তি জ্বালাণী তেল অ্যান্য মালামালের মূল্য ধরে ২ কোটি ৬৪ লাখ ৯৪ হাজার টাকার মালামাল জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত হলেন- ১। হারুন হাওলাদার(৬০) পিতা সেকান্দার আলী হাওলাদার, ২। আলী হাওলাদার (২৮) পিতা আব্দুল খালেক, উভয় সাং-জানখালী, ইউনিয়ন তুষখালী থানা- মঠবাড়ীয়া, ৩। নুরুন্নবী মাঝিকে (৩২)পিতা ফজলুল হক সাং চরলক্ষি, থানা-রামগতি জেলা লক্ষিপুর। ৪। আসামী পালাতক মো. শাহজাহান হাওলাদার, পিতা হোসেন আলী হাওলাদার সাং তুষখালী থানা মঠবাড়ীয়া।

ওসি মো. গোলাম সরওয়ার বলেন, গ্রেফতার ১ নম্বর আসামী হারুন হাওলাদার বিশেষ ক্ষমতা আইনের মামলায় যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা দন্ডে দন্ডিত। এবং একই অভিযোগে ভোলা সদর থানায় একটি এবং বিভিন্ন ধারায় মঠবাড়ীয়া থানায় আরও একটি মামলা রয়েছে। ২ নং আসামী আলী হাওলাদারের বিরুদ্ধে মঠবাড়ীয়া থানায় মাদক নিয়ন্ত্রন আইনে ২ টি মামলা রয়েছে। এছাড়া ৪ নম্বর আসামী মো. শাহজাহান এর মুল হোতা বলে জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে। মালামাল জব্দ করা হয়েছে।

সর্বশেষ