২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

২ মার্চ ঐতিহ্যবাহী মোকামিয়া দরবারের মাহফিল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মোঃ রহমত উল্লাহ রাব্বী, বরগুনা থেকে :

প্রতি বছরের ন্যায় এবারও উপমহাদেশের প্রখ্যাত ওলীয়ে কামেল মুজদ্দিদে জামান হযরত মাওলানা শাহ্ সুফি হাসান উদ্দীন (রহ.) ও হাদীয়ে বাঙ্গাল শাহ্ সুফী হযরত মাও আ: আজিজ (রহ.) কর্তৃক প্রতিষ্ঠিত দক্ষিন বঙ্গের ঐতিহ্যবাহী বেতাগীর মোকামিয়া দরবার শরীফে বার্ষিক ওয়াজ মাহফিল আগামী ১৭ ও ১৮ ফাল্গুন(২-৩ই মার্চ) মঙ্গল ও বুধ দুই দিনব্যাপী মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এতে আমেরিকা, মালয়েশিয়া ও মধ্যপ্রাচ্য থেকে আগত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাচ্ছিরে কুরআন ও বাংলাদেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ, গবেষক, শিক্ষাবিদ ও পীর-মাশায়েখগণ। সহ দেশের প্রখ্যাত ওলামায়ে কেরামগণ ২দিন ব্যাপী মাহফিল ও মুছলেমীন সম্মেলনে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন।

উক্ত মাহফিলে আলোচনায় প্রধান অতিথি ফুরফুরা দরবার শরীফের গদ্দিনাশীল পীর কামেল আল্লামা শাইখ আবু বকর আব্দুল হাই মিশকাত সিদ্দিকী, বিশেষ অতিথি আলহাজ্ব হাফেজ মাওলানা মোঃ মোস্তফা হোসেন, আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোঃআরিফ বিল্লাহ সিদ্দিকী, ছোট হুজুর ছারছীনা দরবার শরীফ – আলহাজ্ব হরযত মাওলানা মোঃনাসির ইকবাল বিন শাফি।

আরো থাকবেন ভাষাকার বিটিভি ও বিটিভি হযরত মাওলানা মোঃ মোখলেছুর রহমান বাঙালি (কুষ্টিয়া) ও বাংলাদেশ জমিয়াতুল মুসলিমীনের সম্মানীত আমীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোঃ মাহমুদুল হাসান ফেরদৌস পীর সাহেব মোকামিয়া দরবার শরীফ।

মাহফিলের উদ্বোধনী অনুষ্ঠান ও আখেরি মোনাজাত পেশ করবেন বাংলাদেশ জমিয়াতুল মুছলিমীনের সম্মানিত আমীর, গদ্দিনাশীন মোকামিয়া দরবার শরীফের পীর সাহেব, হযরত মাওলানা শাহ্ মুহাম্মদ মাহমুদুল হাসান ফেরদৌস- (উচ্চ শিক্ষা মদীনা আরবি বিশ্ববিদ্যালয়, সৌদি আরব)
অধ্যক্ষ: করুনা মোকামিয়া কামিল মাদরাসা।

করোনা পরিস্থিতিতে মোকামিয়া দরবার শরিফের মাহফিল সম্পর্কে বলেন বর্তমান পীর সাহেব শাহ মোঃ মাহমুদুল হাসান ফেরদৌস বলেন। সরকারি সকল নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে মাহফিল অনুষ্ঠিত হবে। এবং খাবার হোটেল ছাড়া অন্যসব দোকান আসা সম্পূর্ণ নিষিদ্ধ।

যাতায়াত –

১। পশ্চিম অঞ্চলের মানুষের জন্য- খুলনা.বাগেরহাট.পিরোজপুর.কাঠালিয়া হয়ে মোকামিয়া দরবার।

২। গাড়ী যোগে : ঢাকা থেকে বরিশাল রুপাতলি নেমে নিয়ামতির গাড়ীতে এসে মোকামিয়া দরবার। লঞ্চে বরগুনাগামী লঞ্চে বেতাগী হয়ে মোকামিয়া দরবার।

সর্বশেষ