২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা মধ্যরাত থেকে সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বোরহানউদ্দিনে ভোটারদের টাকা দেওয়ার ছবি ভাইরাল, ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাচন ঘিরে ভোলার উপকূলীয় এলাকায় কোস্টগার্ড মোতায়েন

৬ গুণিব্যক্তি পেলেন কবিতা পরিষদ পুরস্কার-২০২১

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সাহিত্য ডেস্ক: কবিতা পরিষদ পুরস্কার-২০২১ এ ভূষিত হয়েছেন ছয়জন গুণিব্যক্তি। শনিবার (১১ ডিসেম্বর) সাতক্ষীরা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত সপ্তদশ কবিতা উৎসব ২০২১-এ তাদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।
কবিতা পরিষদ পুরস্কার ২০২১ প্রাপ্তরা হলেন- সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (নিরাপত্তা ও শান্তি), আব্দুস সবুর বিশ্বাস (সমাজসেবা), কবি দুখু বাঙাল (কবিতা), কবি আমিনুর রহমান সুলতান (কবিতা), কবি স ম তুহিন (কবিতা) ও কবি শিমুল পারভীন (কবিতা)।
‘কবিতায় স্নিগ্ধতা, জলবায়ুর নিশ্চয়তা’ এ স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ কবি শেখ মফিজুর রহমান বলেন, একজন কবির দ্বারা কখনও একজন মানুষ ক্ষতিগ্রস্ত হয় না, কবিতা দিয়েই যুদ্ধ করা সম্ভব, কবিতা দিয়েই সব আন্দোলন বেগবান করা সম্ভব।
কবিতা পরিষদ, সাতক্ষীরার সভাপতি কবি মন্ময় মনিরের সভাপতিত্বে উৎসবে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- সুসাহিত্যিক অধ্যাপক গাজী আজিজুর রহমান, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার মো. সজিব খান, রাজনীতিক ও সমাজসেবক শেখ নুরুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে সাতক্ষীরা শহীদ মিনারে ও শহীদ আব্দুর রাজ্জাকের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অনুষ্ঠানে ঘোষণাপত্র পাঠ করেন শেখ সিদ্দিকুর রহমান। শোকপ্রস্তাব পাঠ করেন আমিনুর রশীদ।
তিনটি পর্বে দিনব্যাপী এ উৎসবটিতে জেলা ও জেলার বাইরে থেকে শতাধিক কবি ও কবিতাপ্রেমী অংশ নেন।

সর্বশেষ