৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

৭ মার্চের ভাষণ তরুণ প্রজন্মের প্রেরণার উৎস হিসেবে কাজ করবে : আমু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি ::: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছন, ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ একটি অমর কাব্য। এই ভাষণ দেশের তরুণ প্রজন্মের প্রেরণার উৎস হিসেবে কাজ করবে।

আজ মঙ্গলবার সকালে ঝালকাঠি জেলা শিল্পকলা একাডেমীর হলরুমে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, বিশ্বের কোন নেতা অলিখিতভাবে দশ লাখ মানুষের সামনে এত বড় ভাষণ দেননি। জাতির পিতার এ ভাষণ এ দেশের মুক্তিকামী মানুষকে এক কাতারে দাঁড় করিয়ে, নিরস্ত্র মানুষকে সশস্ত্র জাতিতে রূপান্তরিত করে সশস্ত্র সংগ্রামের দিকে ধাবিত করেছিল।

তিনি বলেন, ৭ মার্চের এ ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠ একটি ভাষণ হিসেবে শতাব্দীর পর শতাব্দী টিকে থাকবে এবং এ দেশের তরুণ প্রজন্মের প্রেরণার উৎস হিসেবে কাজ করবে।

জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, বীরমুক্তিযোদ্ধা মনোয়ার হোসেন খান প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

এরআগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরালে পুস্পস্তবক অর্পন করেন আমির হোসেন আমু, জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক টুটুলসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা।

সর্বশেষ