২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাকেরগঞ্জে গ্রামাঞ্চলে চোর-ডাকাত আতঙ্ক ! গায়ে মাখছেনা পুলিশ বরিশালে পেশাজীবি সমন্বয় পরিষদের ঈদ পুনর্মিলনী এবার তালতলীর আরেক ইউপি চেয়ারম্যানের আপত্তিকর ভিডিও ভাইরাল মনপুরায় ব্যবসায়ীর দোকান থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু বরগুনায় সাড়ে ৪ লাখ টাকার গাঁজাসহ কারবারী আটক বরিশাল সদর উপজেলা নির্বাচনে আমার কোন চেয়ারম্যান প্রার্থী নেই : পানিসম্পদ প্রতিমন্ত্রী রাঙ্গাবালীতে মুগডাল তোলা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, দুই নারীসহ আহত ৭ ববি শিক্ষিকার চুরি হওয়া ল্যাপটপ উদ্ধার, গ্রেপ্তার ৩ দেশীয় তহবিলের অর্থে নির্মাণ হচ্ছে মীরগঞ্জ সেতু

৯৯৯ এ কল করে উদ্ধার পেল দুর্গম পাহাড়ে আটকে পড়া চার তরুণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নাজমুল হক মুন্না ::
জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে দুর্গম পাহাড়ে বেড়াতে গিয়ে উদ্ধার পেল চার শিক্ষার্থী।

গতকাল শনিবার সকালে ৪ জন শিক্ষার্থী বেড়াতে এসে কক্সবাজারের হিমছড়ি এলাকার দরিয়ানগর দুর্গম পাহাড়ে পথ হারিয়ে ফেলে। তারা দুর্গম পাহাড়ে উঠতে গিয়ে আটকা পড়ে। তারা খাড়া পাহাড় বেয়ে নামার পথ হারিয়ে ফেলে । পাহাড়ের বিভিন্ন জায়গায় হাতির মল ও পায়ের ছাপ দেখে ভীত হয়ে পড়ে তারা। কোন উপায় না পেয়ে তারা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে। কক্সবাজার মেরিন ড্রাইভের পাশের পাহাড় থেকে সাগরে বিমান বাহিনীর মহড়া তাদের চোখে পড়ে। পরে ৯৯৯ থেকে বিমান বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষে ফোন করে বিষয়টি জানানো হলে আটকে পড়া তরুণদের অবস্থান চিহ্নিত করা হয় মেরিন ড্রাইভের রামু থানাধীন দরিয়ানগর পাহাড়ে।

পরে বিমান বাহিনীর ‘In Aid to Civil Power’এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের নিমিত্তে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্রগ্রাম সার্চ এন্ড রেসকিউ টিম গঠন করে এবং বিকেল সাড়ে চারটায় বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ সার্চ এন্ড রেসকিউ হেলিকপ্টার দ্রুত ঘটনাস্থলে পাঠায় । হেলিকপ্টারটি সন্ধ্যায় কক্সবাজার এসে পৌঁছায় এবং সন্ধ্যা সাড়ে পাঁচটায় বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার এর সহায়তায় সার্চ এন্ড রেসকিউ টিমের মাধ্যমে দুর্গম পাহাড়ে আটকে পড়া ৪ জন শিক্ষার্থীকে উদ্ধার করে বিমান বাহিনী কক্সবাজার বিমানবন্দরে আনে। যেহেতু পাহাড়ে হেলিকপ্টার ল্যান্ড করার মতো উপযুক্ত স্থান ছিলনা, তাই শিক্ষার্থীরদের বিশেষ রেস্কিউ রোপের সাহায্যে হেলিকপ্টারে তোলা হয়।

উদ্ধারকৃত শিক্ষার্থীরা হলেন রাফসান(২৫), অভীক(২৭), মেজবাহ (২৬) এবং আবরার(২৬)। তারা সকলে কক্সবাজার সদরের বাসিন্দা।

৯৯৯ এ ফোনের ফলে বিমান বাহিনীর সহায়তায় আরও একটি সফল উদ্ধার অভিযান সম্পন্ন হলো।

সর্বশেষ