১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে ইন্ডাস্ট্রি গড়ার জন্য যা কিছু প্রয়োজন তা সরকারকে দিতে হবে : এনবিআর চেয়ারম্যান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, বরিশালে ইন্ডাস্ট্রি গড়তে হবে। এ জন্য যা কিছু প্রয়োজন তা সরকারকে দিতে হবে। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব থাকাকালীন ইন্ডাস্ট্রি করার জন্য বরিশালে কীভাবে গ্যাস সরবরাহ হতে পারে, সে জন্য মাস্টার প্ল্যান করে দিয়েছি। তবে ইন্ডাস্ট্রি না করে গ্যাস আনার জন্য স্থাপনা তৈরি করলে তাতে কোনো লাভ হবে না।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ২০২৪-২৫ অর্থবছরের প্রাক-বাজেট নিয়ে ব্যবসায়ী ও প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, পাইপলাইনের মাধ্যমে কীভাগে গ্যাস আসবে এবং গ্যাসের ভবিষ্যত পরিকল্পনা কি হবে তা করা আছে। বরিশাল বিভাগের ছয় জেলায় পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহে পায়রা বন্দরে ভাসমান টার্মিনাল বসানো যেতে পারে।

এরআগে আগামী বাজেটে রাজস্ব বিভাগের বিভিন্ন প্রস্তাবনা ও সুবিধাগুলো তুলে ধরেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মাসুদ সাদিক, একেএম বদিউল আলম এবং পাপন কুমার চন্দ্র।

বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহসভাপতি জাহাঙ্গীর হোসেন মানিকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- বরিশালের বিভাগীয় কমিশনার শওকত আলী, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পটুয়াখালী চেম্বারের সভাপতি গিয়াস উদ্দিন, ওমেনস চেম্বার কমার্স এন্ড ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনের সভাপতি বিলকিস আহমেদ লিলি প্রমুখ।

সর্বশেষ