১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা সাংবাদিক মামুনের মায়ের মৃত্যুতে বরিশাল তরুণ সাংবাদিক ঐক্য পরিষদের শোক

ভোলার ইলিশ ধরার দায়ে ৬ জনের কারাদণ্ড

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি ::: নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনা নদীতে ইলিশ ধরার অপরাধে নয় জেলেকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে ভোলা সদরে দুজন ও সাতজন রয়েছেন। যাদের মধ্যে ছয়জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ২৫ কেজি ইলিশ ও দুই নৌকাসহ বেশ কিছু ইলিশ জব্দ করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) সদরের তুলাতলী ও দৌলতখানের মেঘনা নদীতে ইলিশ মাছ শিকার করার সময় তাদের আটক করা হয়।

দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইদুজ্জামান এ দণ্ড দিয়েছেন।

জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ইলিশের অভয়াশ্রমে ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা যাতে ইলিশ ধরতে না পারেন, সেজন্য মৎস্য বিভাগের বেশ কয়েকটি টিম অভিযানে নামে। এ সময় ভোলা সদরের তুলাতলী ও দৌলতখানের মেঘনা থেকে জাল ও মাছসহ নয় জেলেকে আটক করা হয়। এদের মধ্যে ছয়জনের জেল হয়েছে। বাকিদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া হবে।

অভয়াশ্রম বাস্তবায়নে জেলা প্রশাসন, মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌপুলিশের এ অভিযান অব্যাহত থাকবে।

ইলিশ ধরার এ নিষেধাজ্ঞা চলবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত।

সর্বশেষ