২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নিশানবাড়ীয়া ইউপি চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা জরিমানা লন্ডনে যুদ্ধবিরোধী বিক্ষোভ: ফিলি*স্তিনে গ*ণহ*ত্যা বন্ধের দাবী দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা মধ্যরাত থেকে সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ

পোস্টার নকলের অভিযোগ উঠেছে জাজের ‘মোনা: জ্বীন-২’ সিনেমায়

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এ আল মামুন, বিনোদন ডেস্কঃ

২০২১ সালে ‘মোনা’ নামের ওয়েব ফিল্ম নির্মাণের ঘোষণা দেয় জাজ মাল্টিমিডিয়া। হরর গল্পের ওয়েব ফিল্মটি নির্মাণের দায়িত্ব দেয়া হয় কামরুজ্জামান রোমানকে। পরবর্তী সময়ে জাজ জানায়—ওটিটিতে নয়, প্রেক্ষাগৃহে মুক্তি পাবে মোনা।

সম্প্রতি সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির জন্য সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। আসন্ন রোজার ঈদে মোনা মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। তবে বদলে গেছে নাম। মোনা হয়ে গেছে ‘মোনা: জ্বীন-২’। সোমবার (২০ মার্চ) সিনেমাটির অফিসিয়াল পোস্টার প্রকাশ করা হয়।

পোস্টার প্রকাশ্যে আসতেই নকলের অভিযোগ উঠেছে। মুক্তিপ্রাপ্ত হরর ‘মুনকার’ সিনেমার পোস্টারের সঙ্গে ‘মোনা: জ্বীন-২’র মিল পাওয়া যায়। জেসমিন নামে একজন পোস্টারের নিচে মন্তব্য করে লেখেন, ইন্দোনেশিয়ার মুভির অনুকরণে পোস্টার। গল্পও হয়তবা তাই হবে।

রিয়াদ নামের আরেকজন লেখেন, ইন্দোনেশিয়ার এমন একটা মুভি দেখা হয়েছিল যা মিডিয়া ব্যানারে মিল রয়েছে। শান লেখেন, ইন্দোনেশিয়ার মুভির নকল। এমন অনেকেই পোস্টার ও সিনেমা নকল হবে বলে মন্তব্য করেছেন।

সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে মোনার চিত্রনাট্য। জামালপুরে এক বাড়িতে জিনের উৎপাত। ফলে বাড়ির মালিক নিজ বাড়ি ছেড়ে মাদ্রাসাকে ভাড়া দেন। কিন্তু মাদ্রাসার ছাত্র ও শিক্ষক জিনের উৎপাতে সেই বাড়ি ছেড়ে দেয়। জিন কেন উৎপাত করছে? সে কী চায়? সে কি কারও ক্ষতি করছে? এসব প্রশ্ন সামনে রেখে এগিয়েছে সিনেমাটির গল্প।

সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন সুপ্রভাত। আরও আছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, সামিনা বাশার, আরিয়ানা, সাজ্জাদ হোসেন, শেহজাদ ওমর, রেবেকা, মাহমুদুল হাসান মিঠু, শামীম প্রমুখ।

সর্বশেষ