১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হাসপাতালে অভিযান: ৩৮ রোগীর দালাল আটক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে ৩৮ দালালকে আটক করেছে র‍্যাব-৭ এর ভ্রাম্যমাণ আদালত। অভিযানে হাসপাতালের বিভিন্ন স্তরে একাধিক দালালচক্রের তথ্য পেয়েছে র‍্যাব। বুধবার (২০ মার্চ) সকাল নয়টা থেকে দুপুর পর্যন্ত টানা এই অভিযান পরিচালিত হয়।
অভিযানে আটক ২৪ জনকে এক মাসের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের সশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া বাকি ১৪ জনকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
র‍্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব আলম বলেন, ‘সাদা পোশাকে র‍্যাবের টিম চট্রগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে অভিযান চালায়। এসময় সন্দেহভাজন ৩৯ জনকে আটক করা হয়। এদের মধ্যে যাচাই-বাছাই শেষ একজনকে ছেড়ে দেওয়া হয়। বাকিদের অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডিত করা হয়।’
র‍্যাবের অভিযানে চট্টগ্রামে সরকারি হাসপাতালে যেভাবে অসুস্থ ও নিরুপায় রোগীদের হয়রানি করা হয় সে বিষয়গুলো উঠে এসেছে। যেখানে দেখা গেছে, শুধু কমিশনের জন্য একজন রোগী হাসপাতালে আসার পর ভর্তি থেকে শুরু করে মৃতের পরিবহনসহ সবক্ষেত্রে রোগী ও স্বজনদের দুর্বলতার সুযোগ নিয়ে কমিশন বাণিজ্য করে আসছে একাধিক দালাল চক্র।

সর্বশেষ