২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরবাড়িয়ায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর প্রচারনার অটো নদীতে নিক্ষেপ পবিপ্রবিতে মেধাবী শিক্ষার্থীকে আত্নহত্যায় প্ররোচনা ও ঘুষের বিনিময়ে নিয়োগে ৭ জনকে লিগ্যাল নোটিশ পাথরঘাটায় হরিণের চামড়া-মাংসসহ ফাঁদ জব্দ উজিরপুরে বসতঘরে হামলায় নারী-শিশুসহ আহত ৮ ভোলায় ডোবায় পড়ে শিশুর মৃত্যু বরিশালে আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থীসহ ১৯ জন বহিষ্কার বরিশাল বিভাগে ৫৬ জনের করোনা শনাক্ত মেহেন্দীগঞ্জ ও হিজলায় নদীভাঙ্গন রোধ ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবি করোনায় ৪৮ দিনে সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ৩০৫৭ গৌরনদীতে জনগুরুত্বপূর্ণ সেতু দখল করে আ’লীগ নেতার নির্বাচনী কার্যালয়!

বরিশালে নৌকাপ্রার্থীর উপর হামলা, বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর!  দুই আ.লীগ নেতা বহিস্কার

বরিশাল বাণীঃ

করোনার প্রাদুর্ভাবে স্থগিত হওয়া বরিশালের হিজলা উপজেলার ১নং হরিনাথপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের অংশগ্রহনকারী আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এবং তার সমর্থকদের উপর হামলার ঘটনা ঘটেছে।
ঘন্টা ব্যাপী হামলায় নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল লতিফ খান সহ ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র শীর্ষ পর্যায়ের অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে।
রোববার রাত সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত হরিনাথপুর ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে একই দলের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান সিকদারের নেতৃত্বে এই হামলা করা হয় বলে অভিযোগ নৌকা মার্কার প্রার্থীর।
তবে হামলার সাথে নিজে জড়িত নয় বলে বিদ্রোহী প্রার্থী তৌফিকুর রহমান সিকদার সাংবাদিকদের জানান।
এদিকে দলীয় কার্যালয় ও প্রার্থীসহ নেতাকর্মীদের উপর হামলা, প্রার্থীর বাড়ী-ঘরে হামলার ঘটনায় সোমবার উপজেলা কার্যালয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয় আওয়ামীলীগের।
সভায় নৌকা প্রতীকের প্রার্থীসহ নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে আহত করা এবং দলীয় কার্যালয়ে হামলার ঘটনায় অভিযুক্ত হিজলা উপজেলা আ.লীগের যুগ্ন সম্পাদক মো. ফারুক সরদার ও হরিনাথপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান সিকদারকে আওয়ামী লীগ থেকে বহিস্কারের জন্য বরিশাল জেলা আওয়ামীলীগের নিকট সুপারিশ প্রেরণের জন্য সিদ্ধান্ত হয়।
সিদ্ধান্তের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু।
স্থানীয় পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার সন্ধ্যার পর হরিনাথপুর বন্দরে ইউনিয়ন আ.লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ইউনিয়ন আ.লীগ।
ইউনিয়ন সভাপতি আনোয়ার হোসেন খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক হরিনাথপুর ইউপির বর্তমান চেয়ারম্যান এবং আসন্ন নির্বাচনে দলীয় প্রার্থী আলহাজ্ব আব্দুল লতিফ খান।
সভা এবং দোয়া মাহফিল শেষে হওয়ার পরপরই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে আওয়ামী লীগ নেতা ফারুক সরদার, আ.লীগে অনুপ্রবেশকারি হিসেবে পরিচিত নোমান মোল্লা, স্বেচ্ছাসেবকলীগ কর্মী বাদল সিকদার, লিটন সিকদার, কবির সরদার সহ ২০/২৫ জন নেতাকর্মী হঠাৎ দলীয় কার্যালয়ে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। একপর্যায়ে তারা লাঠিসোটা নিয়ে ভিতরে প্রবেশ করে তাদের পিটিয়ে আহত করে।
এসময় দলীয় কার্যালয়ের ভিতরে অবস্থান করা স্থানীয় ইউপি চেয়ারম্যান আ: লতিফ খান, ইউনিয়ন আ.লীগ সভাপতি আনোয়ার হোসেন খান, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল আজিজ খান, প্রচার সম্পাদক মুনসুর আহমেদ, যুবলীগ নেতা তাহের সিকদার, শ্রমিক লীগ নেতা সবুজ হাওলাদার, ছাত্রলীগ নেতা বেল্লাল হোসেন, আবু তাহের ও শাকিল সহ ১৭/১৮জন নেতাকর্মী আহত হয়।
এসময় দলীয় কার্যালয়ে অবস্থানকারী নেতাকর্মীদের চারটি মোটরসাইকেল ভাংচুর করে পার্শ্ববর্তী মেঘনা নদীতে ফেলে দেয়। এছাড়াও হামলায় দলীয় কার্যালয়ের বেশ কিছু আসবাবপত্র ক্ষতিগ্রস্থ হয় বলে জানায় ইউনিয়ন সভাপতি আনোয়ার খান।
পরে হামলাকারীরা বন্দরে ভিতরে ইউপি চেয়ারম্যানের বসতঘর এবং বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর চালায়।
এদিকে হামলার খবর পেয়ে হরিনাথপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি, তদন্ত) মহিবুল ইসলাম পুলিশের একটি দল তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।
কিন্তু উত্তপ্ত পরিস্থিতি শান্ত রাখতে রাতেই হিজলা থানার ওসি অসীম কুমার সিকদারের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে পুরো এলাকা নিয়ন্ত্রনে নেয়।
সোমবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (মুলাদী সার্কেল) মতিউর রহমান।
হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার জানান, আওয়ামীলীগ কার্যালয়ে হামলা চালিয়ে ইউপি চেয়ারম্যান সহ লোকজনকে আহত পরবর্তী উত্তপ্ত পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রনে। হামলার ঘটনায় লিখিত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ