২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার চরকাউয়ায় যুবলীগ নেতা খান মামুনের গণসংযোগ বাংলাদেশে বর্তমানে ভারতের তাবেদার সরকার শাসন করছে : বরিশালে ভিপি নুর বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ, ইমামের কক্ষে আগুন উজিরপুরে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার কাউখালীতে পাটি খাতে রূপালী ব্যাংকের ক্লাস্টার ভিত্তিক ঋণ বিতরণ বিআরডিবি'র কার্যক্রম পরিদর্শনে সচিববৃন্দ মনপুরায়, কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ ও উঠান বৈঠক বরিশালে ‘সাড়ে তিনশ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত শহর রক্ষা বাধ দখলের মহোৎসব উজিরপুরে মাদকসহ জেলা ডিবি'র খাচায় ১ মাদক কারবারী আটক রাজাপুরে নিখোজ ভ্যান চালকের লাশ ভাসছিলো নদীতে

বেড়িবাঁধ নির্মাণের জন্য সরকারের কাছে সুপারিশ করা হবে : ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি :: ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জলোচ্ছ্বাসে বেড়িবাঁধ ভেঙে এবং মাছের ঘের তলিয়ে উপকূলীয় জেলাগুলোতে ক্ষতি হয়েছে জানিয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত বিষখালী নদীর ঝালকাঠি থেকে বামনা পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণের জন্য সরকারের কাছে সুপারিশ করা হবে। সরকার সব সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে এবং থাকবে। তাদের সহযোগিতায় সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

আজ শনিবার দুপুরে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার পশ্চিম আউড়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

ডা. এনামুর রহমান নবনির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো ঘুরে দেখেন। সেখানে বসবাসকারীদের খোঁজখবর নেন এবং কথা বলেন। এ সময় আশ্রয়কেন্দ্রে বসবাসকারীদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন মানুষদের জন্য ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন, আমরা তা বাস্তাবায়ন করছি। কাঁঠালিয়ায় অত্যন্ত সুন্দরভাবে ঘরগুলো তৈরি করা হয়েছে, যারা এখানে বসবাস করছেন তারাও খুশি। সুতরাং সরকারের এ প্রকল্প সফল হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী সঙ্গে ছিলেন কাঁঠালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. এমাদুল হক মনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুফল চন্দ্র গোলদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় ও কেন্দ্রীয় ছাত্রলীগের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক ইমরান জোমাদ্দার।

সর্বশেষ