১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আন্তর্জাতিক রিসার্চ গ্রান্ড পেলেন ববির ৫ শিক্ষার্থী মেহেন্দিগঞ্জে কলাগাছ খাওয়ায় দুটি গরু কুপিয়ে রক্তাক্ত করলো মেম্বারপুত্র বরিশালে প্ল্যান বহির্ভূত দুটি প্রতিষ্ঠানের স্থাপনা উচ্ছেদ বরিশালে স্কুলছাত্রকে অপহরণ, স্থানীদের হাতে অপহরণকারী ধরা দেহেরগতি ইউনিয়নের মাঠ চষে বেড়াচ্ছেন লাঙ্গলের প্রার্থী গলাচিপা-দশমিনার গর্বিত সন্তান প্রকৌশলী শাহজাদা জুয়েলকে অভিনন্দন আমতলীতে ১৪৪ ধারা জারি গৌরনদীতে গভীর রাতে ডিবি পুলিশ পরিচয়ে যুবককে তুলে নিয়ে নির্যাতন গণতান্ত্রিক সুশাসনে আইন নিতি ও লংঙ্ঘন বিষয়ে সিবিও নেতৃত্বাধীন মিডিয়া ব্রিফিং হোসনাবাদ ইউপি নির্বাচনে সংরক্ষিত আসনে শিউলি ডাকুয়া জনপ্রিয়তার শীর্ষে

দণ্ডপ্রাপ্ত হওয়ায় মঈন চেয়ারম্যান বরখাস্ত

এম.এ.আর.নয়ন, স্টাফ রিপোর্টার ।। দণ্ডপ্রাপ্ত হওয়ায় চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার ৪নং সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মঈন উদ্দিন বরখাস্ত হয়েছেন। বিদেশে লোক পাঠানোর নামে টাকা আত্মসাৎ মামলায় ২ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। গত ১৭ই মে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আবুজাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, যেহেতু চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলাধীন সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মঈন উদ্দিন, টি, আর-২৮৩/১৯ (জি আর-২৪৭/১৯) (দামুড়হুদা থানায় দায়েরকৃত মামলা নং-৪৩ তারিখ: ৩০/৫/২০১৯) এ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, চুয়াডাঙ্গা কর্তৃক দোষী সাব্যস্ত হয়ে ২ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ লক্ষ টাকা অর্থদণ্ডে দণ্ডিত হয়েছেন এবং জেলা প্রশাসক চুয়াডাঙ্গা বর্ণিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন। তাই তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় বলে মনে করে সরকার।

এছাড়া সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মঈন উদ্দিনের দ্বারা সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী তাকে তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি করা হলো এবং তা অবিলম্বে কার্যকর করা হবে।

এর আগে গত ১৭ই মে প্রজ্ঞাপনটি জেলা প্রশাসক ও জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পাঠানো হয়। সোমবার (৩১শে মে) বিকেলে আদেশটি কার্যকর করতে সীমান্ত ইউনিয়ন পরিষদের সচিবকে প্রজ্ঞাপনটি পাঠান জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন। উল্লেখ্য, গত ২৪ জানুয়ারি বিদেশে লোক পাঠানোর নামে টাকা আত্মসাৎ মামলায় আদালত মঈন উদ্দিনের অনুপস্থিতিতে তাকে দুই বছরের সশ্রম কারাদণ্ডসহ ১০ লাখ টাকা অর্থদণ্ডের রায় দেন আদালত।

২৬ জানুয়ারি সাজাপ্রাপ্ত মোঃ মঈন উদ্দিন চুয়াডাঙ্গা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠনোর নির্দেশ দেন আদালতের বিচারিক হাকিম মিজানুর রহমান। মোঃ মঈন উদ্দিন চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের গয়েশপুর গ্রামের ইন্তাজ আলীর ছেলে এবং জীবননগর উপজেলা যুবদলের সভাপতি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ