১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
পটুয়াখালীতে স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী 'র বাড়িতে অনশন ডিবির অভিযানে সাড়ে ৪ লক্ষ টাকার ৬ কেজি গাঁজাসহ মাদক ব্যাবসায়ী আটক! কাঠালিয়া প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাকে পিটিয়ে জখম ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ - আহত ৩ । উজিরপুরে হানিফ পরিবহন ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২ বিয়ের দাবী নিয়ে ইডেন পড়ুয়া ছাত্রী চরফ্যাশন প্রেমিকার বাড়িতে ২দফা অনশন! শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান

পুলিশি সেবাকে সর্ব সাধারণের দোরগোড়ায় পৌঁছে দিতে সর্বদা কাজ করে যাচ্ছি : পুলিশ কমিশনার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেছেন, আমরা পুলিশ, আমরা আপনাদের সুখে-দুখে, নানান প্রতিকূলতায় আপনাদের পাশে আস্থার প্রতীক হয়ে সদা জাগ্রত আছি। পুলিশি সেবাকে প্রান্তিক জনগোষ্ঠী তথা ভুক্তভোগী সর্ব সাধারণের দোরগোড়ায় পৌঁছে দিতে সর্বদা কাজ করে যাচ্ছি।

আজ সোমবার (০৭ জুন) সকাল ১১ টায় কাউনিয়া থানা চত্বরে আয়োজিত ‘ওপেন হাউজ ডে’তে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানের শুরুতেই বিগত ওপেন হাউজ ডে’তে আগত ভুক্তভোগীদের উত্থাপিত বিভিন্ন ধরনের সমস্যা সমাধানকল্পে কাউনিয়া থানা তথা থানায় কর্মরত দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট অফিসারগণ কি কি ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন সেই সংক্রান্তে একটি জবাবদিহিতামূলক বিবরণী (মিউনিট) ওপেন হাউজ ডে’তে উপস্থিত সর্ব সাধারণের সামনে পাঠ করে শোনানো হয়। অতঃপর উপস্থিত ভুক্তভোগী জনসাধারণ পুলিশ কমিশনার নিকট তাদের বিভিন্ন ধরনের সমস্যা ও নানান ধরনের অসংগতি তুলে ধরেন। পুলিশ কমিশনার মহোদয় উত্থাপিত সমস্যার সমাধানকল্পে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। যা পরবর্তী মাসে আসন্ন ওপেন হাউজ ডে’তে উপস্থিত সর্ব সাধারণের সামনে জবাবদিহিতামূলক পর্যালোচনা করা হবে।

পুলিশি সেবাকে প্রান্তিক জনগোষ্ঠী তথা ভুক্তভোগী সর্ব সাধারণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বরিশাল মেট্রোপলিটন পুলিশে যোগদানের পর থেকেই তার সুযোগ্য নেতৃত্বে বরিশাল মহানগরীর সকল থানার ওপেন হাউজ ডে কার্যক্রমকে আরো বেশি প্রাণবন্ত ও জবাবদিহিতামূলক করেছেন।
এই স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে পুলিশকে জনগণের সত্যিকারের বন্ধু হিসাবে জনগণের পাশে থাকার জন্য পুলিশ কমিশনারয় ঊর্ধ্বতন কর্মকর্তাসহ থানার সকল অফিসার-ফোর্সদের বিভিন্ন ধরনের দিক নির্দেশনা প্রদান করেন।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন) মোঃ এনামুল হক আগত সর্ব সাধারণের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের বিভিন্ন ধরনের সমস্যা ও নানান অসঙ্গতির তথ্য আমাদের কাছে তুলে ধরুন, যাতে করে আমরা প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারি। তবেই ওপেন হাউজ ডে আয়োজন সার্থক হবে।

এসময় উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ মনজুর রহমান পিপিএম-বার কোমলমতি শিশু-কিশোরদেরকে অপরাধ মুক্ত, আইন মান্যকারি সুনাগরিক হিসাবে গড়ে উঠার জন্য ওপেন হাউজ ডে’তে আগত অভিভাবকদেরকে সন্তান্দের দায়িত্বভার যথাযথভাবে পালন করান জন্য আহবান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর রুনা-লায়লা, সহকারী পুলিশ কমিশনার (কাউনিয়া থানা) শারমিন সুলতানা রাখি, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু পুলিশ কমিশনার) মাসুদ রানা, কাউনিয়া থানার অফিসার ইনচার্জ আজিমুল করিমসহ থানার সকল অফিসার ও ফোর্সবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ সহ থানা এলাকার সকল শ্রেণী পেশার লোকজন।

 

সর্বশেষ