২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

চরফ্যাশনে নির্বাচনীয় সহিংসতায় নিহত মনিরের খুনিদের ফাঁসির দাবিতে ঝাড়ুসহ বিক্ষোভ !

বরিশাল বানী ডেস্ক : ২১ জুন সোমবার সকালে চরফ্যাশনের হাজারীগন্জ ৫ নং ওয়ার্ডস্হ ২০৭ নং সরকারি কো – ইড প্রাথমিক বিদ্যালয়ের মহিলা ভোট কেন্দ্রে নির্বাচনীয় সহিংসতায় ওই এলাকার বশির উল্ল্যার একমাত্র ছেলে মনির (২৫) নিহত হন।

দু,প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইয়াছিন মিয়া ফুটবল ও ইউছুব সিকদার পানিরকলের সমর্থককের সাথে ভোট কেন্দ্রের বাহির সংঘর্ষ বাঁধে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ১২ রাউন্ড গুলি চালিয়ে নির্বাচনীয় পরিবেশ নিয়ন্ত্রণে আনেন।

এই সময় মনির (২৫) গুলিবিদ্ধ হন। তাৎক্ষণিক মনিরকে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করে।

এদিকে নিহত মনিরের পিতা বশিরউল্ল্যাহ বাদী হয়ে ইউছুব সিকদারের (পানিরকল) ছেলে রিয়াজ সিকদার ১, ইউছুব সিকদারকে ২ নং, ১০ জনের নাম উল্লেখ্যসহ ৫০/৬০ জন নাম উল্লেখ্যছাড়া আসামি করে শশিভূষণ মামলা দায়ের করেন। পুলিশ মামলা ২ নং আসামি রিয়াদ সিকদারকে আটক করে ২২ জনু ভোলা জেল হাজতে প্রেরণ করেন।

নিহত মনিরের লাশ ময়নাতদন্তের পর এলাকায় আসলে ২২ জুন আসরবাদ পাঁচকপাট মসজিদ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

লাশ দাফনের পর মনিরের স্বজনসহ কয়েক শত নারী – পুরুষ ব্যানারসহ করে হাতে ঝাড়ু নিয়ে বিক্ষোভ মিছিল বেরিয়ে পরেন। বিক্ষোভ মিছিলটি পাঁচ কপাট থেকে শুরু প্রায় ৫ মাইল হেঁটে চেয়ারম্যান বাজারের মেইল সড়ক প্রদক্ষিণ করে আবার পাঁচ কপাট গিয়ে শেষ হয়। ব্যানারে নবনির্বাচিত ইউপি সদস্য ও মামলার ২ নং আসামি ইউছুব সিকদার ও তার ছেলেদের ফাঁসির দাবী করে শ্লোগান দেয়া হয়।
ব্যানারে লেখা ইউছুব সিকদারের ছবিতে জুতা ও ঝাড়ু দিয়ে আঘাত করেন বিক্ষোভকারীরা।
হাজার হাজার উৎসুক জনতা ওই দৃশ্য নিরব চিএে অবলোকন করেন।

বিক্ষোভ শেষে সমাবেশে মনিরের স্বজনেরা বলেন, খুনের সাথে জড়িতদের ফাঁসি না হওয়া পর্যন্ত তারা আন্দোলন ও বিক্ষোভ চালিয়ে যাবেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ