১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমি বাচতে চাই, দয়া করে আমাকে বাঁচান- শিশু ইউসুফ এবার ভোল পাল্টালেন হাফিজুর রহমান সিদ্দিকী পিরোজপুরে আন্তঃ গরু চোর দলের ৪ সদস্য গ্রেফতার চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী বরিশালে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে ২ কিশোর নিহত পটুয়াখালীতে ঠিকাদারি প্রতিষ্ঠানে ঢুকে ভাংচুর ও লুটপাটের অভিযোগ অধ্যক্ষ নজরুল ইসলামের ২৯তম মৃত্যুবার্ষিকীতে এসটিএস হাসপাতালের ২ দিন ব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৯০৭ ভোলায় মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি, পূজা পরিষদের সভাপতি আটক ইন্দুরকানীতে নয় বছরেও সেতুতে নেই ল্যাম্পপোষ্ট, পথচারীদের ভোগান্তি

লকডাউনের ৩য় দিনেও ভোলায় কঠোর অবস্থানে প্রশাসন, ৭৮ জনকে জরিমানা

ইয়াছিনুল ঈমন, ভোলা প্রতিনিধি।

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে সরকার ঘোষিত এক সপ্তাহের কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন শনিবার সকাল থেকে শহরে টহল দিয়েছে নৌবাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশ, গোয়েন্দা পুলিশ ও আনসার সদস্যরা। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে শহরের প্রবেশদ্বার বাংলা স্কুল মোড়, বরিশাল দালান মোড়, কালিনাথ রায়ের বাজার, বয়েজ স্কুল মোড়, ইলিশা বাস স্ট্যান্ড, নতুন বাজার, যুগীরঘোল মোড়, গাজীপুরা ডরোড, বাংলা বাজার ও বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাস স্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছে রাস্তায় বের হওয়া লোকজন ও যানবাহন আটকে ঘর থেকে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছে তারা। সদুত্তর না পেলে যাত্রীদের ফিরিয়ে দেয়া হচ্ছে।

বাংলাদেশ নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার তানজিম বলেন, “বাংলাদেশ সরকারের নির্দেশনায় কঠোর বিধিনিষেধ নিশ্চিত করতে ভোলাসহ ১৯টি জেলায় নৌবাহিনী মাঠে কাজ শুরু করেছে”। “আমরা সাধারণ মানুষ যেন প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হয়, তারা যেন‌ স্বাস্থ্যবিধি মানে, মাস্ক ব্যবহার করে এটা নিশ্চিত করার চেষ্টা করছি”।

স্বাস্থ্য বিধি না মানা ও লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় তিন দিনে ৪১৫টি মামলায় ৪৩৮ জনকে ৩ লক্ষ ৯২ হাজার ৮০০টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান জানান, লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ১১টি মোবাইল কোর্টের মাধ্যমে শনিবার ভোলার সাত উপজেলায় ৭৫টি মামলায় ৭৮ জনকে ৬০ হাজার ২০০ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ