৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

বরিশালে জন্ম নেয়া  দুই মাথা ও তিন পা যুক্ত শিশুটি মারা গেছে

বরিশাল বাণীঃ বরিশালে জন্ম নেয়া  দুই মাথা ও তিন পা যুক্ত শিশুটির কয়েকঘন্টার মধ্যেই মৃত্যু হয়েছে।

তার দাফন গত রাতে বরিশাল নগরের মুসলিম গোরস্থানে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন শিশুটির বাবা আঃ জলিল।

এর আগে মঙ্গলবার (০৬ জুলাই)সন্ধ্যার পরে বরিশাল নগরের ইসলামী ব্যাংক  হাসপাতালে সিজারের মাধ্যমে শিশুটি ভূমিষ্ট হয়।

পরে শারিরীক সমস্যার কারনে শিশুটিকে রাতে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  ভর্তির পর ওয়ার্ডে নেয়া হলে শিশুটিকে মৃত ঘোষানা করা হয়।

স্বজনরা জানান, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বকশির ঘটিচোরা এলাকার আঃ জলিলের স্ত্রী শারমিন (৩৫)গর্ভধারণ কালের বয়স ৫ মাস হওয়ার সময় স্থানীয় চিকিৎসকের স্মরনাপন্ন হন। এসময় পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে দুটি মাথা থাকার কথা স্বজনরা জানতে পারেন। পরবর্তীতে পিরোজপুরে চিকিৎসকের স্মরনাপন্ন হলে তারা দুটি বাচ্চার কথা বলেন।

 

এরপর গতকাল মঙ্গলবার বরিশালের গাইনী চিকিৎসক ডাঃ তানিয়া আফরোজের স্মরনাপন্ন হন শারমিন।এসময় তিনি পরীক্ষা-নিরীক্ষা করে জোড়া লাগানো দুমাথা ওয়ালা বাচ্চার বিষয়টি নিশ্চিত হয়ে সিজারের মাধ্যমে বাচ্চা প্রসবের কথা বলেন। প্রসবের পর নরাচরা না থাকলেও মল ত্যাগ করে শিশুটি। এরপর সেখানকার চিকিৎসকরা শিশুটিকে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। তবে শিশুটি রাত ৯টার দিকে মৃত্যুবরণ করলে তাকে বরিশাল নগরের মুসলিম গোরস্থানে দাফন করা হয় বলে জানিয়েছেন শিশুটির বাবা আঃ জলিল।

 

এদিকে ইসলামী ব্যাংক  হাসপাতাল সূত্রে জানাগেছে ওই নারী পুর্ণাঙ্গ সময়েই বাচ্চা প্রসব করেছেন। সিজারের পর কিছুটা রক্তের সংকট দেখা দিলেও বর্তমানে তিনি সুস্থ রয়েছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ