২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ইরানের প্রেসিডেন্ট, পররাষ্ট্রমন্ত্রী ও গভর্নর নিহ*ত নিশানবাড়ীয়া ইউপি চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা জরিমানা লন্ডনে যুদ্ধবিরোধী বিক্ষোভ: ফিলি*স্তিনে গ*ণহ*ত্যা বন্ধের দাবী দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা

পবিপ্র’র প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ভিসি’র কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
  1. পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় আজ ২১ বছরে পদার্পণ করল। ২০০০ সালের ৮ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দক্ষিণাঞ্চলের জনগোষ্ঠির উন্নয়ন ও শিক্ষার আলো ছড়িয়ে দিতে তদানিন্তন পটুয়াখালী কৃষি কলেজের অবকাঠামোতেই পবিপ্রবি’র ভিত্তি প্রস্তর স্থাপন করেন। বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনাকে জানাই কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ। একই সাথে বিশ^বিদ্যালয়টির প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় দুমকি উপজেলাবাসীসহ দক্ষিনবঙ্গের সাধারন জনগণ ও নেতৃবৃন্দকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। প্রাথমিকভাবে ৩টি অনুষদ নিয়ে যাত্রা শুরু করলেও বর্তমানে এ বিশ^বিদ্যালয় থেকে ৮টি অনুষদের অধীনে ৯টি ডিগ্রী প্রদান করা হচ্ছে। বর্তমানে ছাত্র-ছাত্রীদের শিক্ষা কার্যক্রমের পাশাপাশি অত্র এলাকার জনগণের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য নানাবিধ গবেষণা কার্যক্রম ও প্রশিক্ষণ কর্মসূচী হাতে নেয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সমুদ্র ভিত্তিক অর্থনৈতিক কার্যক্রম (বøু ইকোনমি) জোরদারকল্পে পটুয়াখালীর কুয়াকাটায় মেরিন সায়েন্স এন্ড রিসার্স ইনষ্টিটিউট স্থাপননের উদ্যোগ নেয়া হয়েছে।
    আমি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়কে একটি আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠানে রুপান্তরের লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করছি।

সর্বশেষ