৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

২ দফা সংস্কারের পরেও ঢাকা-বরিশাল মহাসড়কটি এখনও মরন ফাঁদ

বরিশাল বাণী: ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার সাউদেরখাল, গয়নাঘাটা ও আশোকাঠী ব্রিজের অ্যাপপ্রোচ সড়কে পর পর দুই দফা সংস্কার করা হলেও বর্তমানের খানাখন্দসহ ছোট বড় অসংখ্য গর্ত হয়ে মরন ফাঁদে পরিনত হয়েছে। প্রতিনিয়ত বিঘিœত হচ্ছে যানবাহনের স্বাভাবিক চলাচল। প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

খানাখন্দের কারণে ঈদ-উল আযহায় ঘরমুখো মানুষের যাতায়াতে চরম ভোগান্তি বেড়ে গেলেও বিষয়টি দেখার যেন কেউ নেই। সড়ক ও জনপথ সূত্রে জানা গেছে, ডব্লিইবিবিআইপি প্রকল্পের আওতায় মেসার্স বিএনকো ট্রেডার্স নামের ঠিকাদারী প্রতিষ্ঠান ২০১৯ সালের ১২ মার্চ ব্রিজসহ অ্যাপপ্রোচ সড়কের নির্মাণ কাজ সম্পন্ন করে। অ্যাপপ্রোচ সড়কের নির্মাণের পরপর সড়কের কাপেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান দুই দফায় সংস্কার করলেও বর্তমানে সড়কের বেহাল দশা।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, অ্যাপপ্রোচ সড়ক নির্মাণের সময় ঠিকাদারী প্রতিষ্ঠান নিন্মমানের সামগ্রী ব্যবহার করায় নির্মাণ কাজ শেষ হতে না হতেই কাপেটিং উঠে খানাখন্দের সৃষ্টি হয়। পর পর দুই দফা সংস্কার করা হলেও বর্তমানের সড়কটি এখন মরন ফাঁদে পরিনত হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, অধিক বর্ষার কারণে সংস্কার কাজ বিলম্বিত হচ্ছে। আবহাওয়া অনুকূলে আসলে সংস্কার কাজ শুরু করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ