১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

পিরোজপুরে আ.লীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা, পুলিশ ও র‌্যাব মোতায়েন

অনলাইন ডেস্ক :: দুদকের মামলায় পিরোজপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান মালেকের আদালতে হাজির হওয়াকে কেন্দ্র করে পিরোজপুরের পুরো শহর জুড়ে নেওয়া হয়েছিল ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। শহরে আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়েছিল উত্তেজনা।

রবিবার সকাল থেকেই শহরের বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদেরও ছিল ব্যাপক ভিড়। অপরদিকে শহরজুড়ে ও আদালত এলাকায় মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব।

জানা যায়, দুর্নীতি দমন কমিশনের (দুদক) এর দায়ের করা পৃথক ২টি মামলার জামিন শুনারি জন্য দিন ধার্য ছিল রবিবার। এজন্য সকাল ১১ টায় মেয়র এবং তার স্ত্রী নীলা রহমান পিরোজপুর বিশেষ ট্রাইব্যুনাল আদালতে হাজির হন। তবে হাইকোর্ট থেকে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত নিম্ন আদালতে হাজিরার সময় বৃদ্ধি করায় বিচারক পরবর্তী দিন ৬ সেপ্টেম্বর মেয়র দম্পতির জামিন শুনানীর দিন ধার্য করেন বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদার।

মামলার বিষয়ে মেয়র মো. হাবিবুর রহমান মালেক বলেন, ‘তাকে ও পরিবারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে উদ্দেশ্যমূলক ভাবে সম্পূর্ণ মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। ৭৫ এর ১৫ আগস্ট আমিই পিরোজপুরে প্রথম প্রতিবাদ করেছি। পিরোজপুরে জয়বাংলা শ্লোগান আমি প্রথম দিয়েছি। এখন যারা পিরোজপুরে আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে লুটপাট করে তাদের বংশে কেউ কোন দিন আওয়ামী লীগ করেনি সব হাইব্রিট আওয়ামী লীগ।’

উল্লেখ্য, চলতি বছরের ১৮ মার্চ বরিশালে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আলী আকবর মেয়র হাবিবুর রহমান মালেক এবং তার স্ত্রী নীলা রহমানের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করে। দুই মামলার একটিতে মেয়র হাবিবুর রহমান ও তাঁর স্ত্রী নিলা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ৩৬ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৯৩২ টাকার সম্পদ থাকার অভিযোগ আনা হয়। এছাড়া আরেক মামলায় মেয়র হাবিবুর রহমান ও পিরোজপুর পৌরসভার কাউন্সিলর আবদুস সালাম ওরফে বাতেনসহ পৌরসভার ২৭ জন কর্মকর্তার বিরুদ্ধে পৌরসভার একটি নিয়োগে অবৈধভাবে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আনা হয়। এরপর ২৮ মার্চ হাইকোর্ট থেকে পাঁচ সপ্তাহের আগাম জামিন পান মেয়র এবং তার স্ত্রী।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ