১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা শ্রীঘরে ববিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বৃদ্ধি পেয়েছে ৫০টি আসন গলাচিপায় স্কুলের কমিটি নিয়ে তর্ক, সহকর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ শিক্ষকের টানা দুই মাস মেঘনা ও তেতুলিয়া নদীর অভয়াশ্রমে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা গলাচিপায় শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত, তদন্তে কমিটি আমতলী পৌরসভার বাসস্ট্যান্ডে বাঁশের বেড়া, যাত্রীসেবা সড়কে বাউফলে প্রেমিক যুগলকে না পেয়ে প্রেমিকার বাবাকে মারধর দেশ ও ইসলাম রক্ষায় বৃহত্তর ঐক্যের বিকল্প নেই : চরমোনাই পীর নলছিটিতে ৫ কেজি গাঁজাসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বড়ই বিক্রেতাকে পেটালেন ওয়ার্ড কাউন্সিলর ও তার সহযোগী

বরিশালে মানসিক ভারসাম্যহীনদের সৌন্দর্য বৃদ্ধিতে কাজ করছে “তারুণ্যের অগ্রযাত্রা”

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
ডেস্ক নিউজ:  সম্প্রতি বরিশালে মানসিক ভারসাম্যহীন ( ভবঘুরে) মানুষদের সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে ২৯ শে আগস্ট ১ ম ধাপের কাজ সম্পন্ন করেছে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি। এটি ছিল ” তারুণ্যের অগ্রযাত্রা”র ৪র্থ কার্যক্রম। সংগঠনটি তাদের কার্যক্রম অব্যাহত রাখতে ৬ ই সেপ্টেম্বর ২য় ধাপের কার্যক্রম সম্পন্ন করেছে।
জানা গেছে, নিজেদের অর্থায়নে এবং নিজেদের শ্রমে কাজটি কিছুটা হলেও সম্পন্ন করেছে সংগঠনটি।
সংগঠনের সদস্যরা জানিয়েছেন, রাস্তায় ঘুরে বেড়ানো মানসিক ভারসাম্যহীন ব্যক্তিরা সমাজ থেকে বিতাড়িত অবহেলিত, তাই তাদের সৌন্দর্য বৃদ্ধির মধ্য দিয়ে তারা যাতে স্বাভাবিক জীবনযাপন করতে পারে সেই লক্ষ্যকে সামনে রেখে তাদের এই উদ্যোগ।
তারা‌ নগরীর বিভিন্ন স্থানে ঘুরে মানসিক ভারসাম্যহীন মানুষদের অতিরিক্ত চুল, দাঁড়ি কেটে তাদের মধ্যে নতুন সৌন্দর্য ফিরিয়ে এনেছে। এর পাশাপাশি তাদেরকে দুপুরের খাবার বিতরন করে। তবে সমাজের বিত্তশালীরা তাদের সাথে থাকলে তারা এই কার্যক্রম স্থায়ীভাবে করার পরিকল্পনা করবে।
সংগঠনের সদস্যরা আরো জানান, দেশ মহামারিতে মানবিক সাহায্যের জন্য সমাজের সকল পর্যায়ের লোকেদের এগিয়ে আসতে হবে। আমরা এখন পর্যন্ত নিজেদের অর্থায়নের মাধ্যমে আমাদের এই কার্যক্রমগুলো চালিয়ে যাচ্ছি । যেহেতু আমরা সবাই শিক্ষার্থী তাই আমরা সকল ধরনের মানুষের সহযোগিতা এবং আর্শিবাদ কামনা করছি ।

সর্বশেষ