২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভবনটির ছাদের পলেস্তারা ধসে পড়ে আহত ২

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

উজিরপুর প্রতিনিধি ::: বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরানো ২০ শয্যা ভবনটির ছাদের পলেস্তারা ধসে পড়ে স্বাস্থ্য কমপ্লেক্সের দুই কর্মচারি আহত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস কক্ষে ঘটনাটি ঘটে।

আহতরা হলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাব রক্ষক মোঃ রেজাউল ইসলাম(৪০) ও হারবাল এ্যাসিস্টেন্ট মোঃ হান্নান(৪৫)।

আহত হারবাল এ্যাসিস্টেন্ট হান্নান জানান, অফিসে কাজ করার সময় ছাদের পলেস্তারা ধসে পড়ে মাথায়, হাতেসহ শরীরে বিভিন্ন স্থানে আঘাত পেয়েছি। চিকিৎসা নিয়ে বর্তমানে বাড়িতে চলে আসছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শওকত আলী জানান, ঘটনার সময় আমি আমার রুমে ছিলাম। বিকট শব্দ পেয়ে ঘটনাস্থলে এসে আহতদেরকে উদ্ধার করে চিকিৎসা দিয়ে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছি। বর্তমানে তারা শঙ্কামুক্ত।

হাসপাতালের ওই কর্মকর্তা বলেন, সত্তরের দশকে নির্মিত হাসপাতালের এই পুরোনো ভবনটিতে ২০ শয্যার পুরুষ ও নারী ওয়ার্ড। দীর্ঘদিন ধরেই ভবনের জীর্ণ অবস্থা। বিষয়টি একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত ও মৌখিক ভাবে অবহিত করা হয়েছে। ৫ বছর পূর্বে কিছু সংস্কার করা হয়েছে কিন্তু তার পর আর কোন কাজ হয়নি।

বরিশাল স্বাস্থ্য প্রকৌশলি মোঃ রফিকুল ইসলাম জানান, দুই সপ্তাহ পূর্বে ওই স্বাস্থ্য কমপ্লেক্সটি স্বাস্থ্য প্রকৌশলি অধিদপ্তরের তত্ত্বাবধায়ক মোঃ মনিরুজ্জামান মোল্লা স্যারের সাথে পরিদর্শন করেছি। ভবনটি পূর্ননিমানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

বরিশাল সিভিল সার্জন ডাঃ মোঃ মনোয়ার হোসেন জানান, দ্রুত বিষয়টি সমাধান করার জন্য স্বাস্থ্য প্রকৌশলি অধিদপ্তরকে নির্দেশ দিয়েছি এবং আহতদের সুচিকিৎসার দেয়ার জন্য বলা হয়েছে।’’

সর্বশেষ