২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দাফনের দুই মাস পর কবর থেকে কৃষকের লাশ উদ্ধার পিরোজপুরে দাফনের ২ মাস পর কবর থেকে কৃষকের লাশ উত্তোলন উজিরপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার নলছিটিতে কলেজছাত্র রুম্মান হত্যার বিচার দাবিতে মানববন্ধন আগুনমুখা নদীতে অবৈধ বালু উত্তোলন ড্রেজারের পাঁচ শ্রমিককে তিন মাসের জেল, একজনকে জরিমানা উজিরপুরে দুই মাদক ব্যাবসায়ীকে ইয়াবাসহ গ্রেফতার করেছে ডিবি পুলিশ ২২দিনের নিষেধাজ্ঞা শেষে ইলিশ শূণ্যতায় হতাশ জেলেরা আজ সাংবাদিক আরিফ হোসেন’র বাবার প্রথম মৃত্যুবার্ষিকী পূর্ব বাদলপাড়া মসজিদে সিরাতুন্নবী (সঃ) পালন নৌকার মনোনয়ন পেয়ে --- মরহুম অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম স্যারের কবর যিয়ারত করলেন  আবুল হাসেম ম...

বেসরকারি শিক্ষক-কর্মচারীরা পাবে ইনক্রিমেন্ট-অবসর সুবিধা

বরিশাল বাণী: বেসরকারি শিক্ষক কর্মচারী অবসর বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহম্মদ সাদী বলেন, এখন থেকে ইনক্রিমেন্টসহ অবসর সুবিধা পাবে বেসরকারি শিক্ষক কর্মচারিরা। শিক্ষক কর্মচারিরা যত ইনক্রিমেন্টই পেতেননা কেনো অবসরে গেলে তারা শুধু সর্বশেষ মূল স্কেলের ৭৫ মাসের সমান অবসর সুবিধা পেতেন, ইনক্রিমেন্টসহ বেসিক হিসেবে পেতো না।
এখন থেকে ইনক্রিমেন্টসহ বেসিকের ৭৫ মাসের সমান অবসর সুবিধা পাবেন যা আগামী বোর্ড মিটিংয়ে চুড়ান্ত হবে বলে তিনি নিশ্চিত করেন।

শ‌নিবার (২৫ সে‌প্টেম্বর) বরিশাল অমৃত লালদে মহাবিদ্যালয়ের সভা কক্ষে বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক কর্মচারীদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আগে শিক্ষক কর্মচারীদের ঢাকায় গিয়ে অবসর সুবিধার কাগজপত্র জমা দিতে হতো। এখন তারা ঘরে বসে অনলাইনে আবেদন করতে পারবেন।

তিনি জানান, গড়ে প্রতিমাসে অবসর সুবিধা দিতে খরচ হয় প্রায় ৮৫ কোটি টাকা, যার ৬৫ কোটি টাকা আসে শিক্ষকদের ৬% কর্তন থেকে বাকি ২২ কোটি টাকা সরকারের কোষাগার থেকে আনতে হয়।

সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মনিরুজ্জামান শাহীন।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) বরিশাল বিভাগীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল, বাকশিস বরিশাল জেলা সভাপতি অধ্যক্ষ তাইজুল ইসলাম, বাকবিশিস নেতা জলিলুর রহমান, শিক্ষক সমিতি ফেডারেশনের বিভাগীয় সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম ও কর্মচারী ফেডারেশনের বিভাগীয় সভাপতি জিয়া শাহীন।

সভায় সভাপতিত্ব করেন উক্ত কলেজের অধ্যক্ষ সুভাষ চন্দ্র পাল।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ