১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সপরিবারে মানবেতর জীবন যাপন করছেন ঐতিহ্যবাহী এ.কে স্কুলের প্রধান শিক্ষক চরমোনাই পীর, ভিপি নুর ও ড.কামালকে দালাল হিসেবে ব্যবহার করছে সরকার চরফ্যাসনে আলোকিত সকাল পত্রিকার ৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালী প্রেসক্লাবের অর্ধ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত চরফ্যাসনে আলোকিত সকাল পত্রিকার ৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন খুলনার তরুণীকে কুয়াকাটায় আবাসিক হোটেলে আটকে ধর্ষণ, গ্রেফতার ১ শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে বাবুগঞ্জে প্রস্ততি সভা অনুষ্ঠিত বাবুগঞ্জে খাদ্য দিবস উপলক্ষে অলোচনা সভা অনুষ্ঠিত সারাদেশে আরও ১৮৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি কোরআন সম্পর্কে অশালীন ও কুৎসিত পোষ্টঃ গৌরনদীতে ‘মহানন্দ বাড়ৈ’ আটক

৭দফা দাবী ।। তালতলীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

বাস্তবায়নের লক্ষে ।
হারুন অর রশিদ,
আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বরগুনার তালতলীতে কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের ৭ দফা দাবি আদায়ের লক্ষে চায়না পাওয়ার কোম্পানিতে কর্মরত তিন সহস্রাধিক শ্রমিকরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন। শ্রমিক সংগঠন বাংলাদেশ লেবার কংগ্রেস (বিএলসি) তালতলী শাখার ব্যানারে সোমবার সকাল থেকে দফায় দফায় বিদ্যুৎ কেন্দ্রের ভিতরে ও বাইরে শ্রমিকরা কর্মবিরতি, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন।

বাংলাদেশ শ্রম আইন বাস্তবায়ন করে কর্ম ৮ঘন্টা, সপ্তাহে শুক্রবার ছুটি, কর্ম শেষে বাড়ীতে ফেরার সুযোগ, নিয়মিত শ্রমের মজুরী প্রদান, যথাযথ কারন দর্শনো ছাড়া শ্রমিক ছাটাই না করা, বিশুদ্ধ খাবার পানি এবং নামাজের স্থান ও সময় এর দাবী জানিয়ে শ্রমিকরা গত ২৩ সেপ্টেম্বর ৩ দিনের আলটিমেটাম দিয়ে ছিলেন বিদ্যুৎ কেন্দ্রের পাওয়ার চায়না কোম্পানিকে। তাদের এ দাবী সম্পর্কে ঐ কোম্পানীর আদৌ কোন মাথা ব্যাথা না থাকায় সোমবার শ্রমিকরা কর্মবিরতিসহ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন।
শ্রমিক সংগঠনের সভাপতি মো. জাফর বলেন, আগামী তিন দিনের মধ্যে তাদের এ দাবী না মানলে লাগাতার কর্মবিরতির হুঁশিয়ারি দেন।
বিদ্যুৎ কেন্দ্রের স্টিকোল কোম্পানির উৎপাদন ব্যাবস্থাপক মি. হাও দায়সারা বক্তব্য দিয়ে বলেন, যদি পাওয়ার চায়না কোম্পানি শ্রমিকদের দাবি মানে তাহলে আমরাও এ দাবি মেনে নেব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ