২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়াখালীতে সরকারি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। শহরের পিডিএসএ মাঠ সংলগ্ন রাস্তার পাশে দীর্ঘদিন অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে বসবাস ও ব্যবসা করে আসছিলো একদল লোক। এ অভিযানে শতাধিক দোকানপাট ও প্রায় ২৫টি ঘরবাড়ি উচ্ছেদ করা হয়।

শনিবার (০২ অক্টোবর) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের নির্দেশনায় অভিযান পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন মাহমুদ এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিন।

এদিকে উচ্ছেদ চলাকালীন পাশের সড়কে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা।

প্রশাসন জানায়, দীর্ঘদিন তাদের সরকারি জায়গা ছেড়ে যেতে বললেও তারা যায়নি। গতকাল তাদের সরাসরি নির্দেশনা দিয়ে সকালে সরে যেতে বললেও তারা না যাওয়ায়, জেলা প্রশাসন উচ্ছেদ অভিযান চালায়।

এদিকে ভুক্তভোগীরা জানায়, পটুয়াখালী পৌরসভার মাধ্যমে লিজ নিয়ে এই জায়গায় দীর্ঘদিন স্থাপনা নির্মাণ করে বসবাস ও ব্যবসা করে আসছিলো। এই জায়গা নিয়ে আদালতে মামলাও চলমান। মামলা নিষ্পত্তি না হওয়ার আগে কিভাবে আমাদের উচ্ছেদ করলো। আমরা এখন কোথায় যাবো। আমরা সবাই ভাসমান। আমাদের জায়গা জমি নেই। আমরা প্রধানমন্ত্রীর কাছে আশ্রয় চাই।

এদিকে কলাপাড়ায়ও উপজেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

সর্বশেষ