২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

অবৈধ বালু উত্তোলন বন্ধ না হলে ভাঙ্গন রোধ করা সম্ভব নয়- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম

নিজস্ব প্রতিবেদক—

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে না পারলে লোহা দিয়ে বাঁধ নির্মাণ করলেও টিকবে না। ফলে অবৈধ বালু উত্তোলন বন্ধ করতেই হবে। তা না হলে কোন ভাবেই ভাঙ্গন রোধ করা সম্ভব হবে না। গ্রামের পর গ্রাম বিলীন হয়ে যাবে। বেরিবাধ দিয়েও কোন কাজে আসবে না। স্রোতে সব ভাসিয়ে নিয়ে যাবে।
বুধবার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ী শহর রক্ষা প্রকল্পের (ফেজ-২) ভাঙনকবলিত পদ্মার তীর প্রতিরক্ষা বাঁধ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, নতুন করে রাজবাড়ীর শহর রক্ষা বাঁধের জন্য প্রায় ১৬৯৯ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। সেটি অনুমোদন হলেই আবারো ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ান দিয়ে পরীক্ষা নিরীক্ষা করে নদীর ভেতর থেকে কাজ শুরু করে ব্লক বসাবেন। তবে সে ক্ষেত্রে আপনাদের ধৈর্য্য ধরতে হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন- পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. রোকন উদ-দৌলা, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম, পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান, রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ