২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় কৃষক কাদের হত্যা মামলায় উপজলা আওয়ামীলীগ সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারী পরােয়ানা জারী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় চাঞ্চল্যকর কৃষক কাদের হত্যা মামলায় সিআইডি’র তদন্ত প্রতিবেদন গৃহীত করে উপজেলা আওয়ামীলীগের সম্পাদক আবদুল মােতালেব তালুকদারের বিরুদ্ধে গ্রেফতারী পরােয়ানা জারি করেছে আদালত। সােমবার বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শােভন শাহরিয়ার’র আদালতে কাদের হত্যা মামলায় সিআইডি’র দাখিলকত প্রতিবেদন আমলে নিয়ে এ আদেশ জারি করেন।
একই আদেশ বিজ্ঞ আদালতে কাদের হত্যা মামলায় সিআইডি’র প্রতিবেদন অভিযুক্ত রাজু তালুকদার, জুলিয়াত তালুকদার, সামু তালুকদার, মিলন তালুকদার, আজিজুল হক বুদাই, আলানূর, শাওন চৌধুরী ও সাইদুর রহমানকে কারাগারে প্রেরন সহ মামলার পরবর্তী বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য মামলাটি বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালত বদলীর আদেশ দেন। মামলার অপর তিন অভিযুক্ত এ্যাডভােকেট মজিবুর রহমান চুনু, মামুন তালুকদার, রিয়াজ তালুকদার ও নাইম কসাই’র জামিন সংক্রান্ত উচ্চ আদালতের রুল নিস্পত্তি না হওয়ায় তাদের জামিন বহাল রখছেন আদালত। আদালতের জিআরও এএসআই মা: শহিদ এ তথ্য নিশ্চিত করছেন।
এর আগে ২ জুলাই ২০১৪ সন্ধ্যা অনুমান সাড়ে ৭টার দিকে উপজেলার চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া এলাকায় মাছের ঘের নিয়ে পূর্ব শত্রুতার জেরে কৃষক কাদের (৬৫) কে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। কলাপাড়া থানা পুলিশ ওই রাতেই চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া এলাকার একটি খাল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরন করে । এ ঘটনায় নিহতের ভাই মােখলেচুর রহমান বাদী হয় ৪ জুলাই ৪৯ জনকে আসামী করে কলাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এজাহারকারী পক্ষের আপত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা সহ প্রতিবেদনের বিরুদ্ধে নারাজী হয়েছে একাধিকবার।
# প্রতিনিধি

সর্বশেষ