৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশাল বিভাগের সর্ববৃহৎ দুর্গাপূজার আয়োজন করেছে ‘রাজ মন্দির’ ! আব্দুল গফফার খান’র স্কুল জীবনে লেখা কবিতা ‘ইচ্ছে’ বরিশালে ডাকাতির স্বর্ণালঙ্কারসহ ২ জুয়েলারি ব্যবসায়ী গ্রেফতার বরিশালে প্রতিবন্ধী মেয়কে ধর্ষণ, সন্তানকে নিয়ে আত্মহত্যার হুমকি মায়ের বরিশালসহ ১৭ জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা, ৩ নাম্বার সংকেত প্রকাশ্য এলো মুন্না খান ও সাথী খানের 'জরালে কার মায়ায়' বাউফলে দুই ভাই ও এক বোনকে পিটিয়ে ও কুপিয়ে জখম মঠবাড়িয়ায় জাপা নেতাকে কুপিয়ে পা বিচ্ছিন্ন দক্ষিণাঞ্চল বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ উজিরপুরে সড়কে দুর্ঘটনায় রোধে বিশেষ অভিযান পরিচালনা করেন জেলা পুলিশ সুপার

বাংলাদেশ প্রেস কাউন্সিলের নতুন চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক

বরিশাল বাণী ডেস্ক: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

‘দ্য প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪’ অনুযায়ী এ নিয়োগ দিয়ে সোমবার (১১ অক্টোবর) প্রজ্ঞাপন জারি করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘দ্য প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪’ এর সেকশন ৪(২) এবং সেকশন ৫(১) অনুযায়ী অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছর মেয়াদে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হলো।

আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মমতাজ উদ্দিন আহমদ সর্বশেষ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রথমে ২০১৪ সালের ৪ আগস্ট চুক্তিতে তিন বছরের জন্য চেয়ারম্যান নিয়োগ পেয়েছিলেন মমতাজ উদ্দিন। পরে তার চুক্তির মেয়াদ আরও বাড়ানো হয়।

গত আগস্টে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে মমতাজ উদ্দিনের মেয়াদ শেষ হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ