৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

বাকেরগঞ্জের ভুয়া সাংবাদিক বিশ্বজিৎ কর্মকার বরিশালে আটক

বরিশাল বাণী: বরিশালে সময় টিভির পরিচয় দিয়ে চাঁদাবাজি ও পুলিশের কাছে তদবির করার অভিযোগে এক প্রতারককে আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন।

সোমবার দুপুরে নগরীর কালিবাড়ী রোডস্থ বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগে হাজির হয় জনৈক মুজাহিদ শুভ পরিচয়দানকারী একজন ব্যক্তি। নিজেকে সময় টিভির সাংবাদিক পরিচয় দিয়ে গত ১৩ আগস্ট আটককৃত একটি মোটরসাইকেল ছেড়ে দেবার অনুরোধ করেন তিনি।

এসময় উপস্থিত পুলিশ সদস্যদের কাছে তাঁর আচরণ সন্দেহ জনক মনে হলে আটককৃত মোটরসাইকেলের মূল মালিককে খবর দেয় ট্রাফিক পুলিশের সদস্যরা। পরবর্তীতে জানা যায় সাংবাদিক পরিচয় দানকারী ব্যক্তির আসল নাম বিশ্বজিৎ কর্মকার এবং তিনি মোটরসাইকেল ছাড়িয়ে দেবার প্রতিশ্রুতি দিয়ে মালিকের কাছ থেকে ২০ হাজার টাকা লোপাট করেছে। এছাড়া বিশ্বজিৎ কোন গণমাধ্যমের সঙ্গে জড়িত নয় বলেও নিশ্চিত হয় পুলিশ।

এ ব্যাপারে আটককৃত মোটরসাইকেল মালিক সজিব নন্দী জানান, বিশ্বজিৎ আর সে পূর্ব পরিচিত। পুলিশের কাছ থেকে মোটরসাইকেল ছাড়িয়ে দেবার কথা বলে কয়েক দফায় তাঁর কাছ থেকে ২০ হাজার টাকা নেয় বিশ্বজিৎ। কিন্তু দুই মাস অতিবাহিত হলেও মোটরসাইকেল উদ্ধার করা সম্ভব হয় নি।

এদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ট্রাফিক) খলিলুর রহমান বলেন, ‘আটককৃত প্রতারক নিজের নাম – পরিচয় লুকিয়ে নিজেকে সময় টিভির সাংবাদিক হিসেবে উপস্থাপন করেন এবং জব্দকৃত মোটরসাইকেল ছেড়ে দেবার জন্য অনৈতিকভাবে অনুরোধ করতে থাকেন’ বিশ্বজিৎকে কোতোয়ালি মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

আর অভিযুক্ত বিশ্বজিৎ বলেন, ‘আমি সময় টিভি এবং সাংবাদিকদের শ্রদ্ধা করি। কিন্তু আমার কোন উপায় ছিল না। মোটরসাইকেল ছাড়িয়ে দেয়ার কথা বলে ২০ হাজার টাকা নিয়েছি।যেটা আমার উচিত হয় নি’।

এ ব্যাপারে সময় টিভির বরিশাল ব্যুরো রিপোর্টার শফিক মুন্সির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সময় টিভির গ্রহণযোগ্যতা ও সুনাম ব্যবহার করে কিছু অসাধু ব্যক্তি এ ধরণের প্রতারণার চেষ্টা চালায়।এরকম কোন ঘটনা কারো নজরে নজরে আসলে সময় টিভির বরিশাল ব্যুরো প্রধানকে জানানোর অনুরোধ করেন তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ