২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

পরিবহন ধর্মঘটের প্রভাবে বরিশালে পদে পদে ভোগান্তি !

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: গ্যাস ও ডিজেলের দাম বৃদ্ধি পাওয়ায় পুরো দেশের ন্যায় বরিশালেও অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার (৫ নভেম্বর) সরেজমিনে বরিশালের বিভিন্ন বাসস্ট্যান্ড এলাকায় এমন দৃশ্য দেখা যায়।

একই সঙ্গে বন্ধ রয়েছে ডিজেল ও গ্যাস চালিত তিন চাকার যান (থ্রি হুইলার)। তবে শহরের কিছু কিছু স্থানে থ্রি হুইলার চলাচল কর‌তে দেখা গে‌ছে।

সরকা‌রি ব্রজ‌মোহন (বিএম) ক‌লেজ, ব‌রিশাল শিক্ষাবো‌র্ডের সাম‌নের সড়কসহ নগ‌রের বি‌ভিন্ন স্থা‌নে থ্রি হুইলার, বি‌শেষ ক‌রে এল‌পি‌জি প‌রিচা‌লিত সিএন‌জি চলাচলে প্র‌তিবন্ধকতা সৃ‌ষ্টি করা হ‌চ্ছে। যাত্রী‌দের সে সব যানবাহন থে‌কে না‌মি‌য়ে দেওয়া হ‌চ্ছে। মা‌লিক ও শ্রমিক নেতাকর্মীদের নি‌র্দে‌শে এ প্র‌তিবন্ধকতা সৃ‌ষ্টি করা হ‌চ্ছে।

চালকরা জানান, ডিজেলের দাম হঠাৎ করে বৃদ্ধির পাওয়ায় তারা বিপাকে পড়েছেন। তাই ভাড়া বৃদ্ধি না করলে গাড়ি চালানো যাবে না।

মালিক সমিতির নেতারা জানান, সরকার হয় তেলের দাম আগের অবস্থায় নিয়ে যাক, অথবা ভাড়া বৃদ্ধি করে দিক।

সড়কে অবরোধ থাকলেও অপর‌দি‌কে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। তবে বাড়‌তি ভাড়া নেওয়ার অভিযোগ ক‌রে‌ছেন যাত্রীরা। একই সঙ্গে পোহাতে হচ্ছে নানা ভোগান্তি।

কালাম না‌মে এক যাত্রী জানান, ব‌রিশাল থে‌কে‌ মে‌হে‌ন্দিগ‌ঞ্জের ভাড়া ৭০ টাকা, সেখা‌নে আজ তা‌কে দি‌তে হ‌য়ে‌ছে ১শ’ টাকা। এভা‌বে ব‌রিশাল থে‌কে ঢাকা, ভোলাসহ অন্যান্য নৌরু‌টের ভাড়াও বে‌শি নেওয়া হ‌চ্ছে।

লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি ও বরিশাল চেম্বার অব কর্মাসের সভাপতি সাইদুর রহমান রিন্টু জানান, তেলের মূল্য বৃদ্ধি করায় প্রতিটি লঞ্চে জ্বলানি বাবদ ৫০ থেকে এক লাখ টাকা খরচ বৃদ্ধি পেয়েছ। ত‌বে এখনও যে ভাড়া নেওয়া হ‌চ্ছে তা সরকার নির্ধারিত ভাড়ার থে‌কে কম।

বরিশাল ঢাকা নৌরুটে ডেকে যাত্রী প্রতি সরকার নির্ধারিত ভাড়া ২৭০ টাকা। লঞ্চ মালিকরা কিন্তু সে ভাড়া নিচ্ছে না। কেবিন ও সোফার ভাড়া অপরিবর্তিত রয়েছে।

সর্বশেষ