২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

মঠবাড়িয়ায় বেড়িবাধ নির্মানে বাঁধা ॥ স্থানীয়দের হামলায় ৩ চায়না নাগরিকসহ আহত-৯, আটক-৩

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় বেড়িবাধ নির্মান প্রকল্পের জন্য জমি অধিগ্রহণে জটিলতা ও এলাকার চাহিদাকে প্রাধান্য না দিয়ে বেড়িবাধ নির্মান করায় প্রকল্পের শ্রমিকদের সাথে স্থানীয়দের মধ্যে হামলায় হয়। এসময় ৩ চায়না নাগরিকসহ ৯ জন আহত হয়েছে। আহত অন্যরা চায়না প্রোজেক্টে কর্মরত শ্রমিক বলে জানা গেছে। হামলার ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। রবিবার সকাল ৯টার দিকে উপজেলার বাদুরা গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ভান্ডারিয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। আহত চায়না নাগরিকরা হচ্ছে ম্যানেজার মি. মাজিমাও (৩১), সুপারভাইজার মি. চ্যাং ডিউ (২৭), সুপারভাইজার মি. লেই বো (৩৬)। এছাড়া আহত শ্রমিকরা হচ্ছে মো. জিল্লুর রহমা (২৬), মো. ইলিয়াস (৩৪), নিজাম শিকদার (৪০), মানিক (৩২), বাহাদুর উকিল (৬০), জাকারিয়া খান (৩০)। এদের মধ্যে গুরুতর আহত জাকারিয়া খানে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে এবং বাহাদুর উকিলকে ভান্ডারিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।
ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি জানান, আহত অবস্থায় ভান্ডারিয়া হাসপাতালে ৩ জন চায়না নাগরিক ও ৬ জন বাঙ্গালি জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছে। আহতদের মধ্যে ২ জন চায়না নাগরিকের হাতে ও পায়ে এবং ১ জনের মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছে। মো. বাহাদুর উকিল নামে একজন বাঙ্গালী হাসপাতালে ভর্তি আছেন।
মঠবাড়িয়া থানার ওসি নুরুল ইসলাম বাদল জানান, বেড়িবাধ নির্মানের জন্য রবিবার সকালে ভেপু মেশিন দিয়ে মাটি কাটতে গেলে এলাকাবাসী তাতে বাঁধা দেয়। এ সময় চায়না প্রোজেক্টের শ্রমিকদের সাথে স্থানীয় লোকজনের সংঘর্ষ হয়। এতে ৩ জন চায়না নাগরিক ও ৬ জন বাঙ্গালী শ্রমিক আহত হয়েছে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। হামলার বিষয়ে থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ