৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত গলাচিপায় এ্যাম্বুলেন্স সেবায় চলছে রমরমা ব্যবসা। ৪ ঘণ্টা বন্ধ থাকার পর চরকাউয়া থেকে বাস চলাচল শুরু পটুয়াখালী জেলা পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা, আগুনে ক্ষতিগ্রস্থ ও ছাত্র ছাত্রীদের মাঝে চেক প্রদান আমতলী পৌরসভায় ৪৬২১ জন হতদরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার স্ত্রী-বোনের টাকায় ট্রাক্টর কিনলেন পলাশ গলাচিপায় ঐতিহ্যবাহী গ্রামীন শিল্প হোগল পাতা বিলুপ্তির পথে ব্যবসায়ী নাজমুল সাদাতের পিতার জানাজা সম্পন্ন ব্যবসায়ী নাজমুল সাদাতের পিতার জানাজা সম্পন্ন মাহাফুজুর রহমানের "স্বপ্নে দেখা সেই মেয়েটি" লাজুক

কবি জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা পেলেন ভোলার ৫ কবি

ইয়াছিনুল ঈমন, ভোলা প্রতিনিধি ‌।

বরিশালের অন্যতম সাহিত্য সংগঠন
কৃষ্ণচুড়া কবি সাহিত্যিক বলয় এর ১৮ বছর পূর্তি উপলক্ষ্যে কৃর্তনখোলা মিলনায়তনে কবি জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা ও কবি মিলনমেলা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।
কৃষ্ণচুড়া সাহিত্যিক বলয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি জাহাঙ্গীর আলম রুস্তম ( কবি ও পরিবেশ বিজ্ঞানী),প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আতিক হেলাল (কবি ও ছড়াকার)
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজমুল ইসলাম আকাশ (কবি ও সংগঠক), মনজু খন্দকার (কবি ও গীতিকার),আব্দুল হক চাষী(কবি ও সংগঠক),
সোহেল মোহাম্মদ ফখরুদ্দিন (কবি ও সংগঠক),অপুর্ব গৌতম (কবি ও সংগঠক)।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাসুম আহমেদ রানা)(প্রতিষ্ঠাতা, কৃষ্ণচুড়া সাহিত্যিক বলয়),অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন বাংলাদেশ টেলিভিশনের উপস্হাপক আব্দুর রাজ্জাক। অনুষ্ঠানে বিভিন্ন জেলা থেকে মোট ১৬০ জন কবি এসেছেন এর মধ্যে প্রায় ৯০ জনকে সাহিত্য সম্মাননা দেওয়া হয়েছে। এর মধ্যে ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশার মুহাম্মদ সামছুদ্দিন  কবি জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা পেয়েছেন।
ভোলার আরো ৪ জন কবি জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা পেয়েছেন কবি মিজানুর রহমান(ভোলা সদর)
,কবি জিয়াউল হায়দার (ভোলা সদর),ভোলার তজুমদ্দিন উপজেলার জয়নাল আবেদীন ও ফারজানা আক্তার জুই সাহিত্য সম্মাননা পেয়েছেন।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ