৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশাল সহ দেশের দেড় শতাধিক স্থানীয় নির্বাচনে ভোটগ্রহণ চলছে

বরিশাল বাণী: কুমিল্লা সিটি করপোরেশনসহ (কুসিক) দেড় শতাধিক স্থানীয় নির্বাচনের ভোটগ্রহণ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান ইসির অধীনে এটিই প্রথম নির্বাচন। গত ফেব্রুয়ারিতে দায়িত্ব নেওয়ার কিছুদিন পর থেকেই সিইসিসহ অন্য কমিশনাররা বারবার বলছেন আগের চেয়ে স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেবেন। তাই সবার আগ্রহে পরিণত হয়েছে আজকের নির্বাচন।
ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান জানিয়েছেন- কুমিল্লা সিটি করপোরেশনের সাধারণ, একটি উপজেলায় সাধারণ ও তিনটি উপজেলায় বিভিন্ন পদে উপ-নির্বাচন, পাঁচ পৌরসভায় সাধারণ ও একটি পৌরসভার একটি ওয়ার্ডে উপ-নির্বাচন, ১৩২টি ইউনিয়নে সাধারণ ও ৪৭টি ইউনিয়নে বিভিন্ন পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এগুলোর মধ্যে কুসিক, ১৩২ ইউপি ও দু’টি পৌরসভায় ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে।
কুসিক নির্বাচনের সবগুলো কেন্দ্রেই বসানো হয়েছে সিসি ক্যামেরা। এছাড়া পাঁচটি পৌরসভা নির্বাচনও পর্যবেক্ষণ করা হচ্ছে সিসি ক্যামেরা বসিয়ে। সব মিলিয়ে মোট এক হাজার ৪৪০টি সিসি ক্যামেরা বসানো হয়েছে ভোটকেন্দ্র ও ভোটকক্ষের প্রবেশ পথে।
নির্বাচনে নিয়োজিত করা হয়েছে রেকর্ড সংখ্যক ম্যাজিস্ট্রেট। এছাড়া পুলিশ, আনসার ও ভিডিপি, র‌্যাব, বিজিবির মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স রয়েছে ভোটের মাঠে।
সিইসি গত সোমবার (১৩ জুন) বলেছেন, নির্বাচনে প্রচণ্ড সহিংসতা হলে সংশ্লিষ্ট কেন্দ্র বা পুরো নির্বাচন বাতিল করে দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ