১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

এবার গোপন বৈঠক শুরু করেছে বিএনপি ! ১২ জন আটক, পাইপ উদ্ধার

বরিশাল বাণী: সারাদেশে গোপন বৈঠক থেকে জামায়াত নেতাকর্মী আটকরে সংবাদ প্রায়ই শোনা যায়। কিন্তু এবার বরিশালের গৌরনদী উপজেলায় গোপন বৈঠকে ‘সরকারবিরোধী ষড়যন্ত্র’ করার অভিযোগে বিএনপির ১২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বাদী হয়ে মামলার পর আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন-বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রুহুল গাজী, ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মন্টু খান, বার্থী ইউনিয়ন যুবদলের সাবেক সহ-সম্পাদক কাইয়ুম খান, ইউনিয়ন যুবদল কর্মী এনায়েত হোসেন, জাফর খান, সাইফুল ইসলাম, রেজাউল মোল্লা ও সামিউল বেপারী এবং ইউনিয়ন ছাত্রদল কর্মী আকাশ খন্দকার, মুন্ন্না আহম্মেদ ও ইখতিয়ার তালুকদার।
তাদের মধ্যে ইখতিয়ার তালুকদার আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও রাজিহার ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদারের ভাই।
মামলার এজাহারে বলা হয়েছে, গৌরনদী উপজেলার বার্থী গ্রামে প্রভাবশালী বিএনপি নেতা আমিনুল হক শাহীনের বাড়িতে সোমবার রাতে আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলা বিএনপির ১৫ থেকে ২০ জন নেতাকর্মী গোপন বৈঠকে সরকারবিরোধী ষড়যন্ত্র করছিলেন। খবর পেয়ে গৌরনদী মডেল থানা পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় ১২ জনকে আটক করা হয়; বাকিরা পালিয়ে যায়। বৈঠকস্থল থেকে একাধিক জিআই পাইপ উদ্ধার করা হয়েছে।
বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি আমিনুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করতে আত্মীয়-স্বজন ও স্থানীয় কর্মীদের নিয়ে আলোচনা করছিলাম। রাত সাড়ে ৮টার দিকে বার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মামুন প্যাদার নেতৃত্বে ৫০-৬০ জন বাড়িতে হামলা চালায়। তারা আমাকেসহ সাতজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। পরে ১২ জনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।’
তবে এ অভিযোগ অস্বীকার করেছেন বার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মামুন প্যাদা।
গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা গোপন বৈঠকে সরকারবিরোধী ষড়যন্ত্রের কথা স্বীকার করেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ