২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

মাদারীপুরে নেদারল্যান্ড প্রবাসীর বসতবাড়িতে বোমা বিস্ফোরন ॥ মামলা দায়ের করায় হুমকী

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি:
জমি-জমা বিরোধের জের ধরে মাদারীপুরের কালকিনিতে ড.বদরুজা নাসরিন (৬৪) নামে এক নেদারল্যান্ড প্রবাসীর বসতবাড়িতে বোমা বিস্ফোরনের ঘটনা ঘটিয়েছে দূর্বৃত্তরা। এই মোবা বিস্ফোরনের ঘটনায় অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন ওই প্রবাসী। এদিকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্ন ধরনের হুমকী-ধামকী প্রদর্শন করে আসছে স্থানীয় কয়েকজন প্রভাবশালী। অপরদিকে প্রভাবশালীদের হুমকীর ভয়ে প্রবাসী ড.বদরুজা নাসরিন তার নিজ বাড়ি ছেড়ে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। তবে ওই প্রবাসীকে হত্যার উদ্দেশ্যে এ বোমা বিস্ফোরনের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন ওই প্রবাসী। আজ মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন ভূক্তভোগী প্রবাসী ড.বদরুজা নাসরিন।
মামলা ও ভূক্তভোগীর অভিযোগ সুত্রে জানা গেছে, পৌর এলাকার লক্ষীপুর পখিরা গ্রামের সরদার মো. বদিউজ্জামানের মেয়ে ড.বদরুজা নাসরিন দীর্ঘদিন যাবত নেদারল্যান্ডে বসবাস করে আসছেন। কিন্তু সে গত ২১ জুলাই তার ভাই ওহিদুজ্জামান বাবুল মারা গেলে সে দেশে আসেন। পরে তার মৃত্যু ভাইয়ের নামে দোয়া ও মিলাদের বিষয় নিয়ে গত ১৬ আগস্ট দিবাগত রাতে তার নিজ বাড়িতে পরিবারের লোকজন নিয়ে আলোচনায় বসেন। এসময় একদল দূর্বৃত্ত তার বাড়ির পিছনে বেশ কয়েকটি বোমা বিস্ফোরনের ঘটনা ঘটিয়ে পালিয়ে যায়। এই বোমা বিস্ফোরনের ঘটনায় অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামী করে কালকিনি থানায় একটি মামলা দায়ের করেন ওই প্রবাসী। এদিকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্ন ধরনের হুমকী-ধামকী প্রদর্শন করে আসছে স্থানীয় কয়েকজন প্রভাবশালী। অপরদিকে প্রভাবশালীদের হুমকীর ভয়ে প্রবাসী ড.বদরুজা নাসরিন তার নিজ বাড়ি ছেড়ে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। তবে ওই প্রবাসীকে হত্যার উদ্দেশ্যে এ বোমা বিস্ফোরনের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন প্রবাসী ড.বদরুজা নাসরিন। এই বোমা বিস্ফোরনের ঘটনায় প্রবাসীর পরিবারের মাঝে এখন চড়ম আতংক বিরাজ করছে।
নেদারল্যান্ড প্রবাসী ও মামলার বাদী ভূক্তভোগী ড.বদরুজা নাসরিন কান্না জরিত কণ্ঠে বলেন, আমি নেদারল্যান্ড ও বাংলাদেশের দ্বৈত নাগরিক। আমি পেশায় একজন শিক্ষিকা। আমার গ্রামের বাড়ির পাশে বেশ কয়েকজন প্রভাবশালীদের সঙ্গে আমার জমি-জমা নিয়া দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। এর জের ধরে আমার কিছু গাছ কেটে ফেলাসহ বিভিন্ন ধরনের ক্ষতি সাধন করে আসছে। আমার বাড়িতে বেশ কয়েকজন দূর্বৃত্তরা রাতে আমাকে হত্যার উদ্দেশ্যে বোমা বিস্ফোরনের ঘটনা ঘটিয়েছে। এই ঘটনায় থানায় মামলা করলে তা তুলে নিতে বিভিন্ন ধরনের হুমকী-ধামকী দিচ্ছে প্রভাবশালীরা। তাই আমি এখন আমার জীবনের নিরাপত্তার জন্য বাড়ি ছেরে ঢাকায় অবস্থান করছি। তবে আমি কালকিনি থানার ওসি শামীম হোসেনসহ সবার সার্বিক সহযোগীতা পেয়েছি। এ কারনে থানা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মো. শামীম হোসেন বলেন, নেদারল্যান্ড প্রবাসী ড.বদরুজা নাসরিনের বাড়িতে বোমা বিস্ফোরনের ঘটনায় থানায় মমলা হয়েছে ও গাছ কাটার বিষয় জিডি নেয়া হয়েছে। এবং তার নিরাপত্তার জন্য থানা পুলিশ সব সময় কাজ করছে। তবে হুমকীর বিষয় থাকলে সে অভিযোগ দিলে তাও নেয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ