১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণাঞ্চলের প্রথিতযশা সাংবাদিক মাইনুল হাসানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বেলায়েত বাবলু ॥ দক্ষিণাঞ্চলের প্রথিতযশা সাংবাদিক মাইনুল হাসানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ । ২০০৪ সালের ২ অক্টোবর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।এ উপলক্ষ্যে সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি সংসদ সকাল ১০টায় বরিশাল মুসলিম গোরস্থানে প্রয়াত মাইনুল হাসানের কবর জিয়ারত এবং শ্রদ্ধাঞ্জলি কর্মসূচি পালন করবে।
মাইনুল হাসানের জন্ম ১৯৫০ সালের ৪ অক্টোবর। মুক্তিযদ্ধের রণাঙ্গনের পত্রিকা বিপ্লবী বাংলাদেশ-এর মাধ্যমে তাঁর সাংবাদিকতার শুরু। ১৯৭৬ সালে জাতীয় দৈনিক ইত্তেফাক-এ যোগদান করেন। এর আগে তিনি দৈনিক গনকন্ঠ, বিএসএস, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে সাংবাদিকতা করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দৈনিক ইত্তেফাক-এর সিনিয়র স্টাফ রিপোর্টারসহ টিভি মিডিয়া চ্যানেল আই, বিবিসি ও রয়টাস-এর দক্ষিণাঞ্চল প্রতিনিধি হিসেবে কাজ করেন।
সাংবাদিকতার কাজের স্বীকৃতি স্বরুপ ১৯৯১ সালে তিনি সাহসী সাংবাদিকতার জন্য ইউনেস্কো পদক, ২০০৩ সালে প্রজন্ম নাট্যকেন্দ্র প্রবর্তিত বিপ্লবী দেবেন্দ্র নাথ ঘোষ পদক ও ভোয়া ফ্যান ক্লাব পদকে ভূষিত হন।
তিনি বর্তমান শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও পেশাজীবী সাংবাদিকদের সংগঠন বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবে একাধিকবার দায়িত্ব পালন করেন।

সর্বশেষ