২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আদালতের আদেশের জবাব না দিয়ে বাকেরগঞ্জে চলছে স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

স্টাফ রিপোর্টারঃ বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার নলুয়া আবুল কাশেম মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন ২০২২ বাতিল/স্থগিতের জন্য ৫ জন বাদি হয়ে ১৫ অক্টোবর উপজেলা একাডেমি সুপারভাইজার বারাবর অভিযোগ করেন।
অভিযোগকারী অভিভাবক সদস্যরা হলেন মোঃ আব্দুল সালাম, আব্দুল জলিল হাওলাদার, মোঃ সজল খান, মোঃ নজরুল ইসলাম, তানিয়া বেগম।
বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিদর্শক, নলুয়া আবুল কাশেম মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে এ অভিযোগের অনুলিপি পাঠানো হয়েছে।
অভিযুক্তদের ভিতরে মোঃ আব্দুল সালাম বলেন অভিভাবক সদস্য’র বৈধ তালিকায় আমার নাম রয়েছে গত ১৯ সেপ্টেম্বর বাকেরগঞ্জ সহকারী জজ আদালতে নির্বাচন অস্থায়ী ভাবে বন্ধের জন্য আবেদন করি। আদালত বিষয় টি আমলে নিয়ে নির্বাচন সংশ্লিষ্ট কতৃপক্ষকে ৭ দিনের শোকজ করেন। কিন্তু তারা জবাব না দিয়ে নির্বাচন পরিচালনা করে যাচ্ছে। নির্বাচন করার মতো কোন পরিবেশ নেই, নীতিমালা পরিপন্থী একতরফা নির্বাচন স্থগিত/ বাতিল করা একান্ত আবশ্যক।
এ বিষয়ে জানতে চাইলে বাকেরগঞ্জ একাডেমিক সুপারভাইজার এনামুল হক বলেন তারা নির্বাচন চলাকালীন সময়ে অভিযোগ দিয়েছে তা গ্রহণ করা হয়েছে। এছাড়া আদালত শোকজ করেছে।
উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশ অনুযায়ী তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
উল্লেখ্য,আদালতে চলমান মামলার ধার্য্য তারিখ ১৭ অক্টোবর। আদালত কর্তৃক শোকজের জবাব না দিয়েই নির্বাচন সম্পন্ন করেছে সংশ্লিষ্টরা।

সর্বশেষ