১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

টাকা নিয়ে ভোট না দেওয়ায় সেই টাকা ফেরৎ চাইতে গিয়ে নারীপ্রার্থী লাঞ্চিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি।।
দুই হাজার করে টাকা নিয়ে একটা ভোটও দেয়নি, ফেরত চেয়ে লাঞ্ছিত হওয়ার ভিডিও সামাজিক যোগাযোগে ভাইরাল হয়েছে।
পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে ২নং সংরক্ষিত আসনের (বাউফল ও দশমিনা) উপজেলার সদস্য প্রার্থী মোসাঃ রুবিনা আক্তার নির্বাচনে হেরে ভোটারদের কাছে টাকা ফেরত চেয়ে লাঞ্ছিত হয়েছেন।
সোমবার (১৬ অক্টোবর) রাত ১০টায়
বাউফল উপজেলার বকুলতলা বাজারে একজন ইউপি সদস্যের কাছে ভোট দেওয়ার কথা বলে যে টাকা নিয়েছিল সেই টাকা ফেরত আনতে গেলে এ ঘটনা ঘটে। রুবিনা আক্তার দশমিনা উপজেলার জসিম‌ জোমাদ্দারের দ্বিতীয় স্ত্রী।
জেলা পরিষদ নির্বাচনে সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলে। বাউফল ও দশমিনা উপজেলার সংরক্ষিত নারী আসনের মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন, কামরুন নাহার দোয়াত কলম মার্কা নিয়ে ১৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পশরী রানী হরিন মার্কা নিয়ে ১২০ ভোট। মোসাঃ রুবিনা আক্তার ফুটবল প্রতীক নিয়ে ৩৬ ভোট এছাড়া আরেকজন প্রার্থী মিসেস ফাতেমা আলম শূন্য ভোট পেয়েছেন।
ভোটের আগে মোসাঃ রুবিনা আক্তার ভোট দেয়ার প্রতিশ্রুতিতে ভোটারদের চা নাস্তার জন্য দুই হাজার টাকা করে দিয়েছেন। প্রতিশ্রুতি ভঙ্গ করে ভোট না দেয়ায় রাতে বাড়ি বাড়ি গিয়ে টাকা ফেরত চান রুবিনা। কিছু ভোটার টাকা ফেরত দিলেও অনেকেই তাকে বিভিন্নভাবে লাঞ্ছিত করেন।
এঘটনায় রুবিনা আক্তার বলেন, ‘আমি আমার সামর্থ অনুযায়ী ২ হাজার করে টাকা দিয়েছি। তারা টাকা নেয়ার সময় আমাকে আশ্বাস দিয়েছে যে আপা আপনি মন খারাপ করিয়েন না আমরা আপনাকেই ভোট টা দিবো, আপনি যেহেতু আমাদের নাস্তা খাওয়ার জন্য যে টাকা দিয়েছেন‌ এতেই আমরা‌ খুশি। টাকা দেয়ার পরেও তারা আমাকে একটা ভোট ও দেয়নি। অন্যান্য মেম্বার আমার টাকা ফেরত দিয়ে দিয়েছে কিন্তু এই মেম্বার টাকা দিতে চায় নি। পরে টাকা দিয়েছে কিন্তু আমার সঙ্গে খারাপ ব্যবহার করেছে। আমাকে লাঞ্ছিত করেছে।,
এ বিষয়ে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, বিষয়টি আমিও দেখেছি নির্বাচনে টাকার লেনদেন করা অবৈধ তারা দু’জনেই অপরাধ করেছে। যদি কেউ লিখিতভাবে অভিযোগ জানায় তাহলে আমরা অবশ্যই ব্যবস্থা গ্রহণ করব।

সর্বশেষ