১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে বিদ্যালয়ের আয়াকে যৌন হয়রানির প্রতিবাদে শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী  প্রতিবেদক ঃ “লম্পট সালামের বিচার চাই, যৌন হয়রানি মুক্ত নিরাপদ শিক্ষা প্রতিষ্ঠান চাই” এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালী সদর উপজেলার লোহালিয়া ইউনিয়নের লোহালিয়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আঃ সালাম কর্তৃক বিদ্যালয়ের আয়া রিমা বেগমকে যৌন হয়রানি করার প্রতিবাদে মানববন্ধন করেছে বিদ্যালয়ের ছাত্র, অভিভাবক ও সচেতন জনগন।
২৮ অক্টোবর ২০২২ শুক্রবার বেলা ১১ টায় লোহালিয়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ছাত্র ও অভিভাবকবৃন্দ। এসময় তারা জানান শিক্ষাপ্রতিষ্ঠানে এধরনের অশালীন কর্মকান্ড করার জন্য আঃ সালামের কঠোর শাস্তি সাথে সাথে স্কুল থেকে বহিষ্কার করা দরকার।
এ বিষয়ে ভিকটিম রুমা বেগমের সাথে কথা বলবলে তিনি জানান, আঃ সালাম একজন লম্পট ও চরিত্রহীন প্রকৃতির লোক। সে আমাকে স্কুলে আসা যাওয়ার সময় আমার সম্পর্কে খারাপ মন্তব্য করে এবং অশ্লীল কথা বার্তা বলে আসছে। আমি তার এই আচরনের প্রতিবাদ করলে আমাকে বিভিন্ন ধরনের ভয়ভীতি সহ খুন জখমের হুমকি প্রদর্শন করে। এর ধারাবাহিকতায় গত ১৭ অক্টোবর বেলা ১১টায় বিদ্যালয়ে তার সাথে আমার রান্না ও বিবিধ বিষয় নিয়ে কথা কাটা কাটির এক পর্যায় সে উত্তেজিত হয়ে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শণ করে। আমাকে আরও বলে যদি সুযোগ মতো একা পায় তাহলে ক্ষতি সাধন করবে। এ ঘটনায় আমি পটুয়াখালী থানায় আঃ সালামের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেছি।

সর্বশেষ