৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভোলায় অনলাইন মার্কেটিং ও কমিউনিটি মিনি ফেয়ার ২০২২ অনুষ্ঠিত নৌকা মুক্তির সোপান, দেশের মানুষকে মুক্তি দিয়েছে নৌকা নির্ধারিত সময়ের পাঁচ ঘন্টা আগেই শুরু হলো রাজশাহীতে বিএনপির গণসমাবেশ জাতীয় সাংবাদিক সংস্থা’র নবনির্বাচিত কেন্দ্রীয় পরিষদকে বরিশাল নেতৃবৃন্দের শুভেচ্ছা শেখ হাসিনা সরকার রাষ্ট্র ক্ষমতায় না এলে এদেশে কোন সম্প্রীতি থাকবে না আবারও এদেশে পাকিস্তানী পতাকা উ... জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হলেন বরিশালের মামুন-অর-রশিদ বরিশালে কর্মীদের জুতাপেটা করে শাসন করলেন ছাত্রলীগ নেতা জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় কমিটিতে পুনরায় পদ পেলেন বরিশালের দুই সাংবাদিক "টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ" ক্যাম্পাস জীবনের শেষ প্রান্তে জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় কমিটি গঠন

এক সময়ের উপজেলা বিএনপির সভাপতিই এখন আ.লীগের সভাপতি!

বাণী ডেস্ক: লালমনিরহাটের আদিতমারী উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেছে হয়েছে। জেলা আওয়ামী লীগ এ কমিটি ঘোষণা করে।
শনিবার (১৯ নভেম্বর) দুপুরে নীলফামারী জেলার তিস্তা ব্যারাজের ডালিয়া অবসর রেস্ট হাউসে জেলা আওয়ামী লীগের সভায় কমিটি ঘোষণা করা হয়।
এর আগে ৮ অক্টোবর বিকেলে আদিতমারী জিএস মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে কমিটি ঘোষণা ছাড়াই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সমাপ্ত হয়।
আদিতমারী উপজেলা বিএনপির সাবেক সভাপতি ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলীকে সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক রফিকুল আলমকে সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি ঘোষণা করা হয়। সমাজকল্যাণ মন্ত্রীর সহকারী ব্যক্তিগত কর্মকর্তা (এপিএস) মিজানুর রহমান মিজানকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।
জানা গেছে, দীর্ঘ ১২ বছর পরে গত ০৮ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শাহাজান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রথমার্ধের আলোচনা সভা শেষে আগের কমিটি বিলুপ্ত ঘোষণা দ্বিতীয় অধিবেশন শুরু হয়।
দ্বিতীয় অধিবেশনে সভাপতি সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় সমঝোতা করতে ব্যর্থ হন কেন্দ্রীয় নেতারা। উপজেলা আওয়ামী লীগের দুইটি গ্রুপের দ্বন্দ্ব আরও প্রকাশ্য রূপ লাভ করে। যার একটি নেতৃত্ব দিচ্ছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি ও অপর গ্রুপে নেতৃত্ব দিচ্ছেন ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল হক।
দুই গ্রুপকে একত্রিত করে সমাজকল্যাণ মন্ত্রী গ্রুপের সাবেক বিএনপি নেতা মোহাম্মদ আলীকে সভাপতি এবং সিরাজুল হকের গ্রুপের ছাত্রনেতা কমলাবাড়ী ইউপি চেয়ারম্যান মাহমুদ ওমর চিশতিকে সম্পাদক করার প্রস্তাব দিলে তা নাকচ করে মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি। অবশেষে কমিটি ঘোষণা করে সম্মেলন স্থগিত করেন কেন্দ্রীয় নেতারা।
এ ঘটনায় ওইদিন রাতভর লালমনিরহাট সার্কিট হাউসে কেন্দ্রীয় নেতারা দুই গ্রুপকে সমঝোতার চেষ্টা করে ব্যর্থ হন। মোহাম্মদ আলীকে সভাপতি এবং রফিকুল আলমকে সম্পাদক ঘোষণার দাবি করে সার্কিট হাউসে ভাঙচুর চালিয়ে কেন্দ্রীয় নেতাদের লাঞ্ছিত করেন সমাজকল্যাণ মন্ত্রী গ্রুপের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।
অবশেষে পরদিন সকালে ক্ষুব্ধ হয়ে লুঙ্গি পড়েই লালমনিরহাট ত্যাগ করেন প্রেসিডিয়াম সদস্য শাহাজান খান। পরে বিষয়টি আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে পৌঁছে।
অবশেষে ১৯ নভেম্বর দুপুরে নীলফামারীর ডালিয়ায় অবসর রেস্ট হাউসে জেলা আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত হয়। সভায় আদিতমারী উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান।
এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপি এবং সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপিসহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে পদ না পেয়ে বঞ্চিত সিরাজুল হক গ্রুপের নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে শনিবার বিকেলে জরুরি কর্মীসভার আহ্বান করেছে। এ গ্রুপের দাবি কেন্দ্রের নির্দেশ ছাড়াই নতুন এ কমিটিতে রাজাকারের ছেলে ও বিএনপি নেতাদের নিয়ে করা হয়েছে। ত্যাগীদের বঞ্চিত করা হয়েছে। ফলে বঞ্চিত গ্রুপ ও নতুন কমিটি গ্রুপের মধ্যে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।

বাংলানিউজ

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ